বুধবার  ২৫শে এপ্রিল, ২০১৮ ইং  |   বুধবার  ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

সিদ্ধিরগঞ্জে চাঁদার দাবিতে গার্মেন্ট কর্মকর্তাকে মারধরের প্রতিবাদে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

জুলাই ২, ২০১৬

মহাসড়ক অবরোধ

সিদ্ধিরগঞ্জ (নারয়নগঞ্জ)প্রতিনিধি :সিদ্ধিরগঞ্জে চাঁদার দাবিতে এক গার্মেন্ট কর্মকর্তাকে মারধরের প্রতিবাদে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা। শনিবার সকাল সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত আধা ঘন্টা সানারপাড়স্থ লিথি এ্যাপারেলস নামক ওই গার্মেন্টের শ্রমিকরা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে। খবর পেয়ে ঘটনাস্থলে শিল্প পুলিশ ও থানা পুলিশ গিয়ে ঘটনার সুস্থ্য বিচারের আশ্বাস দিলে শ্রমিকরা মহাসড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়। তবে শ্রমিকরা কোন যানবাহন ভাংচুর করেনি।

শ্রমিকরা জানান, ১০০ ভাগ রপ্তানীমুখী লিথি এ্যাপারেলস গার্মেন্টের প্রডাকশন ম্যানেজার মোঃ বাবুল আকতারের নিকট জসিম নামে স্থানীয় এক চাঁদাবাজ মোটা অংকের চাঁদা দাবি করে আসছিল। চাঁদা দিতে অ¯^ীকার করায় শুক্রবার সন্ধ্যায় প্রডাকশন ম্যানেজার মোঃ বাবুল আকতার মারধর করে এবং দেখে নেওয়ার হুমকী দেয় চাঁদাবাজ জসিম। প্রডাকশন ম্যানেজার মোঃ বাবুল আকতারকে মারধরের ঘটনা শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে শনিবার সকালে শত শত শ্রমিক ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে শিল্প পুলিশ-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ বিল্লাল হোসেন ও সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মু. সরাফত উল্লাহ সুস্থ্য বিচারের আশ্বাস দিলে শ্রমিকরা মহাসড়ক অবরোধ প্রত্যহার করে নেয়।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মু. সরাফত উল্লাহ জানান, গার্মেন্টর পিএমকে মারধরের ঘটনায় শ্রমিকরা মহাসড়ক অবরোধ করলে তাদেরকে বুঝিয়ে সড়িয়ে দেওয়া হয়। তবে শ্রমিকরা এসময় কোন যানবাহন ভাংচুর করেনি।

এমরান আলী সজীব/২রা জুলাই, ২০১৬ ইং