শুক্রবার  ২৭শে এপ্রিল, ২০১৮ ইং  |   শুক্রবার  ১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

শিক্ষকদের ওপরও নজরদারি বাড়ানো হবে- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

জুলাই ১২, ২০১৬

নুরুল ইসলাম নাহিদ-ফাইল ছবি

স্টাফ রিপোর্টারঃ শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের ওপরও নজরদারি বাড়ানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।আজ মঙ্গলবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।এ সময় জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের নেয়া পদক্ষেপ যথেষ্ট নয়- এটা অনেকটা পাশ কাটিয়ে যাওয়ার মতো বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, যদি কোনো ছাত্র ১০ দিন শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত না থাকে তবে সে বিষয়ে অভিভাবককে জানাতে হবে এবং সেই সঙ্গে সরকারকেও লিখিতভাবে জানাতে হবে। আর এ বিষয়ে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও দায়িত্ব নিতে হবে।এরই মধ্যেই এ সংক্রান্ত একটি পরিপত্র দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে পৌঁছে দেয়া হয়েছে বলে ও জানান তিনি। বিষয়টি গুরুত্বের সঙ্গে নেয়ার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের প্রতি নির্দেশনা দেয়া হয়েছে ওই পরিপত্রে।

শিক্ষামন্ত্রী বলেন,জঙ্গি সংশ্লিষ্টতা বিষয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থা ও অধিদপ্তরের সঙ্গে পর্যায়ক্রমে বৈঠক করবে শিক্ষা মন্ত্রণালয়।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জঙ্গি কার্যক্রমে জড়িত হয়ে পড়ছেন বলে আগেও বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে ও সরকারের পক্ষ থেকে কোনো পদক্ষেপ কেন গ্রহন করা হইনি জানতে চাইলে মন্ত্রী বলেন,আমরা যখনই জানতে পেরেছি তখন থেকেই ব্যবস্থা নেয়া শুরু করেছি-এখানে আমাদের পক্ষ থেকে কোনো ধরনের গাফিলতি বা অবহেলা নেই।
ই-বাংলা পত্রিকা/১২ই জুলাই, ২০১৬ ইং