বৃহস্পতিবার  ২৮শে জুন, ২০১৭ ইং  |   বৃহস্পতিবার  ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

মাজারে ব্যাপক অশ্লীলতা-সুন্দরগঞ্জে বসত-বাড়িতে অগ্নিসংযোগ:গাভীর বাছুর হত্যা

আগস্ট ৩০, ২০১৬

গাভীর বাছুর হত্যা

।।নুরে শাহী আলম (লাবলু) / জেলা প্রতিনিধি গাইবান্ধা।।

গাইবান্ধার সুন্দরগঞ্জে মাজারে মাদক সেবনসহ ব্যাপক অশ্লীলতায় বাঁধা দেয়ায় বসতবাড়িতে অগ্নিসংযোগ, গাভীর বাছুর হত্যার ঘটনা ঘটেছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, উপজেলার ছাপড়হাটী ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটী ও ধোপাডাঙ্গা ইউনিয়নের উত্তর রাজীবপুর গ্রামের সীমান্তবর্তী অবস্থানে ক্বারী আব্বাস আলীর মাজারে দীর্ঘদিন ধরে অবাধে গাঁজা সেবনসহ নারী-পুরুষ সম্মিলিতভাবে রাতের আঁধারে ব্যাপক অশীøলতা চালিয়ে আসছে একটি মহল। গত সোমবার রাত ১০ টার দিকে এসব অসামাজিক কর্মকা-ে বাঁধা দেয়ার জের ধরে বাঁধা প্রদানকারী পশ্চিম ছাপড়হাটী (পাড়ের হাটখোলা ) গ্রামের আব্দুল হামিদ মিয়ার একটি গাভীর বাছুর হত্যা করে অসামাজিক কার্যকলাপীরা। এছাড়া, একই গ্রামের শহরবানু নামে এক মহিলার বসত-বাড়িতে অগ্নি সংযোগ করলে টিনসেড ঘরসহ তৈজষপত্র পুড়ে যাওয়ায় ২ লাক্ষ টাকার ক্ষতি সাধিত হয়। এব্যাপারে বাছুর হত্যার দায়ে ২০ হাজার টাকা জরিমানা করেন ইউপি চেয়ারম্যান কনক কুমার গোস্বামী। বাছুরের মালিক আব্দুুল হামিদ জরিমানার টাকা না নিয়ে ন্যায় বিচারের আশায় থানায় একটি এজাহার পত্র দাখিল করেন।

এদিকে, বসত-বাড়ি পুড়ে যাওয়ায় ক্ষয়-ক্ষতির বর্ণনায় শহরবানু থানায় পৃথক একটি এজাহার পত্র দাখিল করেছেন। স্থানীয়রা জানান, গাঁজা সেবনসহ ব্যাপক অশ্লীলতার দায়ে ২ মাস পূর্বে গাইবান্ধা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এক অভিযানে গ্রেপ্তারকৃত মাজারের খাদেম মোসলেম আলী বর্তমানে জেল হাজতে রয়েছেন। তিনি মরহুম ক্বারী আব্বাস আলীর ছেলে। থানা অফিসার ইন্চার্জ- ইসরাইল হোসেন বলেন- শহরবানুর এজাহারের প্রেক্ষিতে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।
মঙ্গলবার/৩০শে আগস্ট-২০১৬ ইং/১৫ই ভাদ্র-১৪২৩ বঙ্গাব্দ