বৃহস্পতিবার  ২৬শে এপ্রিল, ২০১৮ ইং  |   বৃহস্পতিবার  ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

মহারাজপুর মেলায় আশার আলো র‌্যাফেল ড্র অর্ধকোটি টাকা নিয়ে উধাও

জুলাই ৩০, ২০১৬

আশার আলো র‌্যাফেল ড্র

রিপন আলি রকি/ 

চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুর মেলায় অনুষ্ঠিত আশার আলো র‌্যাফেল ড্র অর্ধকোটি নিয়ে নিয়ে উধাও হয়ে গেছে। জানা গেছে, গত ৭ জুলাই থেকে ঐতিহাসিক মহারাজপুর মেলা শুরু হয় এবং মেলার অনুমোদন ছিল ২৭ জুলাই পর্যন্ত। মেলা কর্তৃপক্ষ নির্দিষ্ট সময়ে মেলার সকল কার্যক্রম বন্ধ করে দিলেও আশার আলো র‌্যাফেল ড্র তা বন্ধ করেনি। তারা সাধারণ মানুষকে বিভিন্ন ভাবে প্রলোভন দেখিয়ে জেলা বিভিন্ন উপজেলায় ১৩৬টি ইজিবাইকের মাধ্যমে প্রায় আড়াই লাখ টিকিট বিক্রি করে। যা মূল্য ৫০ লাখ টাকা। তবে, এই র‌্যাফেল ড্র’র সার্বিক দায়িত্বে ছিলেন জয়পুরহাটে আবদুর রাজ্জাক ও মাহবুব হোসেন মাবুদ। এরা মেলার অনুমোদনের নির্দিষ্ট সময়সীমা জানা সত্যেও সাধারণ মানুষের কাছ থেকে টিকিটের মাধ্যমে অর্ধকোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছেন। এদিকে মেলার সকল কার্যক্রম নির্দিষ্ট সময়ে বন্ধ না হওয়ায় বৃহষ্পতিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর থানা পুলিশ তদন্তে এসে দেখে এই র‌্যাফেল ড্র’র কার্যক্রম বহাল রয়েছে। পরে থানা পুলিশ আইনী প্রক্রিয়ার মাধ্যমে র‌্যাফের ড্র’র সকল কার্যক্রম বন্ধ করে দেয়। এ বিষয় সম্পর্কে আবদুর রাজ্জাক এর সাথে মুঠোফোনে ০১৯৩৩-৯১৯০৫৯ এই নম্বর যোগাযোগ করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

এব্যাপারে সদর মডেল থানার অফিসার ইনচার্জ মাযহারুল ইসলাম জানান, মেলা অনুমোদন গত ২৭ জুলাই পর্যন্ত ছিল। সে মোতাবেক মেলা সকল কার্যক্রম বন্ধ হয়ে যায় কিন্তু আশার আলো র‌্যাফেল ড্র’র কর্তৃপক্ষ তাদের কার্যক্রম বন্ধ না করায় আমরা আইনী প্রক্রিয়ার মাধ্যমে বন্ধ করে দিয়েছি।

উল্লেখ্য, একটি বিশেষ সূত্রে তথ্য পাওয়া গেছে গত এপ্রিল মাসে বগুড়ায় এই র‌্যাফেল ড্র কর্তৃপক্ষ প্রায় এক কোটি টাকা নিয়ে উধাও হয়েছিল।
চাঁপাইনবাবগঞ্জ/ ৩০শে জুলাই, ২০১৬ ইং