শুক্রবার  ২৭শে এপ্রিল, ২০১৮ ইং  |   শুক্রবার  ১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

ভোলায় ৫ শতাধিক শিক্ষার্থীদের নিয়ে আইসিটি ক্যারিয়ার ক্যাম্পিং ২০১৬ অনুষ্ঠিত

আগস্ট ২৯, ২০১৬

আইসিটি ক্যারিয়ার ক্যাম্পিং

গোপাল চন্দ্র দে/ভোলা প্রতিনিধি/ 

দেশের শিক্ষিত তরুণ প্রজন্মকে তথ্যপ্রযুক্তি খাতে আগ্রহী করে তাদের এই খাতে আরও বেশি সম্পৃক্ত করতে বাংলাদেশে আমরা দুর্বার শ্লোগান নিয়ে ভোলায় আইসিটি ক্যারিয়ার ক্যাম্পিং করা হয়েছে। এ সময় ঐ ক্যাম্পিং এ শিক্ষার্থীদের আইটি সেক্টর সর্ম্পকে উদ্বুদ্ধ করা হয়েছে।

আজ সোমবার ২৯ আগষ্ট সকালে ভোলা শিল্পকলা একাডেমী অডিটরিয়ামে ক্যাম্পের উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহং: সেলিম উদ্দিন। আইটি এক্সপার্ট রুবায়েত সালেহিনের সঞ্চলনায় প্যানেল ভিত্তিক আলোচনায় অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার সিকদার, ভোলা সরকারি কলেজের সহকারি অধ্যাপক রেজাউল করিম।

ক্যাম্পিং অনুষ্ঠানে দেশের আইটি সেক্টরের মাধ্যমে ইন্টারনেটের ডাটা বেজ অপারেটিং সর্ম্পর্কে ধারনা দেওয়া হয় এবং ফ্রিলেন্সং কাজ করার ব্যাপারে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করা হয় ।

এসময় তথ্যপ্রযুক্তি খাতের সম্ভাবনা নিয়ে ডকুমেন্টারি প্রদর্শনের পাশাপাশি তথ্যপ্রযুক্তি খাতের সফল ব্যক্তিত্বদের মাধ্যমে শিক্ষার্থীদের উৎসাহ ও প্রেরণা জাগাতে শিক্ষার্থীদের অংশগ্রহণে তথ্যপ্রযুক্তি বিষয়ক কুইজ ও প্রশ্নোত্তরসহ নানা ইভেন্ট নিয়ে ক্যারিয়ার ক্যাম্প পরিচালিত হয়।

দিন ব্যাপী অনুষ্ঠিত প্রথম আইসিটি ক্যারিয়ার ক্যাম্পে ভোলা সরকারি কলেজ ও ভোলা সরকারি ফজিলতুন নেসা মহিলা কলেজের ৫ শতাধিক ছাত্র ছাত্রী অংশ নেয়।
সোমবার ২৯শে আগস্ট, ২০১৬ ইং