বুধবার  ২৮শে জুন, ২০১৭ ইং  |   বুধবার  ১৪ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

ভোলার বোহানউদ্দিনে তেঁতুলিয়া নদীতে ঝড়ের কবলে সিমেন্টসহ মালবাহী জাহাজ ডুবি

আগস্ট ২২, ২০১৬

জাহাজ ডুবি-প্রতীকী ছবি

গোপাল চন্দ্র দে/ভোলা প্রতিনিধি/

ভোলার বোরহানউদ্দিনে তেঁতুলিযা নদীতে আকস্মিকভাবে ঝড়ের কবলে পড়ে মালবাহী জাহাজ ডুবে গছে। রবিবার নারায়নগঞ্জ থেকে ভোলার বোরহানউদ্দিন আসার পথে এমভি বাহাদুর নামের মালবাহী জাহাজটি দুই হাজার ৮০ ব্যাগ সিমেন্ট নিয়ে তেঁতুলিয়া নদীর পাতার চর এলাকায় ডুবে যায়। ওই সময় চরে অবস্থানকারী জেলেরা জাহাজের সারেং সাইদ, তার সহযোগী আসাদ ও শহিদকে উদ্ধার করে।

আকিজ সিমেন্টের উর্ধ্বতন কর্মকর্তাগন সোমবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ছাড়া বোরহানউদ্দিন থনা পুলিশও ঘটনাস্থল নির্নয়ের চেষ্টা চালাচ্ছে। সোমবার রাতে জাহাজের সারেং সাইদ জানান, নদীর মধ্যে হঠাৎ বৃষ্টিসহ ঝড়ো বাতাসে জাহাজটি কাত হয়ে পানিতে ডুবে যায়। তিনি ও তার দুই সহযোগী ওই সময় উল্টো দিকে নদীতে ঝাপ দেন।

আকিজ সিমেন্টের ভোলা জেলার পরিবেশক মাইনুল হক জানান, ওই জাহাজটি নারায়নগঞ্জ থেকে তার অর্ডার করা ১ হাজার ৩ শত ৫২ ব্যাগ পিসিসি (পোর্টল্যান্ড কমপোজিট সিমেন্ট) ও ৭২৮ ব্যাগ ওপিএস (অর্ডিনারি পোর্টল্যান্ড সিমেন্ট) নিয়ে বোরহানউদ্দিনের দিকে আসছিলো। কিন্তু তেঁতুলিয়া নদীতে ঝড়ের কবলে পড়ে সিমেন্টসহ জাহাজটি নদীতে তলিয়ে যায়। এতে তার ৮ লাখ টাকার বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানান। আকিজ সিমেন্টের বরিশাল এরিয়া ইনচার্জ সাইফুল আলম জানান, সোমবার বিকেল পর্যন্ত ডুবুরী এনে এমভি বাহাদুরের অবস্থান নির্নয় করে তা উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বোরহানউদ্দিন থানার ওসি (তদন্ত) অসিম কুমার শিকদার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ওই স্থান বোরহানউদ্দিনের মধ্যে হলে অবিলম্বে থানা পুলিশ আইনগত ব্যবস্থা নিবে।

সোমবার ২২শে আগস্ট, ২০১৬ ইং