মঙ্গলবার  ২৪শে এপ্রিল, ২০১৮ ইং  |   মঙ্গলবার  ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

বড়পুকুরিয়া তাপ বিদ্যুত কেন্দ্রে ৬ষ্ঠ দিনের বিক্ষোভ চলছে

আগস্ট ৭, ২০১৬

বিক্ষোভ

মোস্তাফিজুর রহমান সুমন/

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুত কেন্দ্রে বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ড(পিডিবি)’র রংপুর ও রাজশাহী বিতরণ জোনকে কোম্পানীতে রূপান্তরিত করার প্রতিবাদে ৬ষ্ঠ দিনের মতো বিক্ষোভ চলছে। গত মঙ্গলবার (০২ আগস্ট) সকাল থেকে শুরু হওয়া শ্রমিক ধর্মঘট অব্যাহত থাকায় অচল হয়ে পড়েছে স্বাভাবিক কাজকর্ম।

আজ রবিবার(০৭ আগস্ট) সকাল ১০টায় বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে জাতীয় শ্রমিক লীগ বড়পুকুরিয়া শাখার সভাপতি জিল্লুর রহমান এর নেতৃত্বে তাপ বিদ্যুত কেন্দ্রের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে অবরোধ কর্মসুচি পালন করে এবং তাদের দাবির পক্ষে খন্ড খন্ড মিছিল বের করে তাপ বিদ্যুত কেন্দ্রের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পুর্বের ন্যায় কর্মরত শ্রমিক কর্মচারীরা কেন্দ্রের বিউবো শ্রমিক কর্মচারী কর্মকর্তা ঐক্য পরিষদ কাজে যোগ দেয়নি।

অবরোধ কর্মসুচি ও মিছিলে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগের বড়পুকুরিয়া শাখার সভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ আকবর আলী, হাফেজুর রহমান, অশ্বনী কুমার, কৃষ্ণপদ মন্ডল, মহিদুল ইসলাম, রবিউল ইসলাম, প্রকাশ কুমার আশ্চার্য ও শাহিনুর ইসলাম।

বড়পুকুরিয়া তাপ বিদ্যুত কেন্দ্রের জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ (সিবিএ ১৯০২) এর সভাপতি জিল্লুর রহমান বলেন, বিদ্যুত উন্নয়ন বোর্ড একটি সরকারি প্রতিষ্ঠান, জনগনকে নিরবিচ্ছিন্ন বিদ্যুত সরবরাহ করে সেবা দিয়ে আসছে। কিন্তু কতিপয় ষড়যন্ত্রকারীরা সরকারকে ভুল বুঝিয়ে রাজশাহী ও রংপুর বিতরণে জোনকে কোম্পানীতে রূপান্তরিত করে সরকারি এই প্রতিষ্ঠানটিকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি/ ৭ই আগস্ট, ২০১৬ ইং