শুক্রবার  ২৭শে এপ্রিল, ২০১৮ ইং  |   শুক্রবার  ১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

বোয়ালমারীতে এলজিএসপি প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ

জুলাই ২৪, ২০১৬

অভিযোগ

বিপ্লব কুমার দাস (শাওন)/
ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় লোকাল গভর্ণমেন্ট সাপোর্ট প্রজেক্টের (এলজিএসপি) কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। এ প্রকল্পের আওতায় সাতৈর ইউনিয়নের দুটি ফ্ল্যাট সোলিং রাস্তার অনিয়মের বিরুদ্ধে এলাকাবাসী লিখিত অভিযোগ দিয়েছে।

জানা যায়, গত বছরের ১৭ ডিসেম্বর বোয়ালমারী উপজেলা নির্বাহী অফিসার মো: খায়রুজ্জামানের সভাপতিত্বে ব্লক গ্রান্ট কো-অর্ডিনেশন কমিটির সভায় (বিজিসিসি) ২০১৫-১৬ অর্থ বছরের এলজিএসপি-২ প্রকল্প সমুহ পাস হয়।সাতৈর ইউনিয়নের ‘মুজুরদিয়া পাকা রাস্তা হতে হাসেম মাতুব্বরের বাড়ীর রাস্তা ফ্লাট সোলিং করণ’ এবং ‘খন্দ কেরশাইল শাহজাহানের বাড়ীর নিকট হতে প্রেমতারা পর্যন্ত ফ্লাট সোলিং রাস্তা নির্মাণ’ কাজ এ সপ্তায় শেষ হয়। এ রাস্তা দুটিতে কোন বালু না দিয়ে নিন্মমানের ইট দিয়ে শুধুমাত্র একটা করে ইট ফ্লাট করে বিছিয়ে দেওয়া হয়েছে।

প্রতিটি রাস্তায় এক লাখ টাকা করে বরাদ্দ থাকলেও অর্ধেক টাকারও কাজ করা হয়নি বলে অভিযোগ উঠেছে। দুটি রাস্তাই ৭৫ মিটার করে করা হয়েছে।

এলাকার বাহাউদ্দিন মেম্বার, আ রহিম শেখ, মো নুরুল ইসলাম শেখসহ এলাকাবাসী বলেন, রাস্তা না খুচে, কোন বালু না দিয়ে এক পত্তা করে ইট (৩ ইঞ্চি) বিছানো হয়েছে। কয়দিন পরে এ রাস্তা ভেঙ্গেচুরে চলাচলের অযোগ্য হয়ে যাবে এবং তা আরও বিপদজনক হয়ে পড়বে।

একইভাবে উপজেলার ১১টি ইউনিয়নে এলজিএসপি প্রকল্পের কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতি হচ্ছে বলে জানা গেছে। সাতৈর ইউনয়নের চেয়ারম্যান খন্দকার নাজিরুর ইসলাম বলেন, স্থানীয়ভাবে পক্ষ বিপক্ষের কারণে অভিযোগ উঠতে পারে। কাজে কোন অনিয়ম হয়নি বলে তিনি দাবি করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো: খায়রুজ্জামান জানান, চেয়ারম্যানদের সকলের সাথে সমন্বয় করে কাজ করতে বলা হয়েছে। প্রকল্পের কোন কাজে অনিয়মের অভিযোগ উঠলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। ##
ফরিদপুর জেলা প্রতিনিধি /২৪শে জুলাই, ২০১৬ ইং