বৃহস্পতিবার  ২৮শে জুন, ২০১৭ ইং  |   বৃহস্পতিবার  ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

বিদেশীদের শংকা দূর হয়ে গেছেঃতোফায়েল আহামেদ

সেপ্টেম্বর ৩, ২০১৬

তোফায়েল আহামেদ

।। নারায়নগঞ্জ সংবাদদাতা ।।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহদে বলেছেন, বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। কোন ষড়যন্ত্র সে অব্যাহতকে আটকে রাখতে পারবে না। আমাদের দেশে সাম্প্রতিক জঙ্গি হামলায় টার্গেট করে দেশী বিদেশীদের হত্যা করা হয়েছে। কিš’ আজকে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী দক্ষতার সাথে এসব জঙ্গি নির্মূলে কাজ পদক্ষেপ গ্রহণ ও কাজ করছে। ইতোমধ্যে কয়েকটি ঘটনায় দমন করতে পেরেছে।

শনিবার দুপুর সাড়ে ১২ টা আদমজী ইপিজেড রেমি হোল্ডিংস লিমিটেড নামক একটি তৈরী পোষাক কারখানা উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন। এসময় আরও উপ¯ি’ত ছিলেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, বেপজার এক্রিকিউটিভ চেয়ারম্যান মেজর জেনারেল হাবিবুর রহমান, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হক, এডিসি গাউসুল আজম, বিটপি গ্রুপের ব্যব¯’াপনা পরিচালক মিরান আলী, সিদ্ধিরগঞ্জ থানার ওসি মুহাম্মদ সরাফত উল্লাহ প্রমুখ।

তোফায়েল আহামেদ আরো বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে এগিয়ে যা”েছ। এটাকে কেউ কোন দিন বাধাগ্রস্ত করতে পারবে না। পাকিস্তানের থেকে আমাদের রপ্তানী, রিজার্ভ, অর্থনৈতিক এবং সামাজিকসহ সকল খাতে আমরা অনেক বেশী এগিয়ে। ২০২১ সালে আমাদের টোটাল রপ্তানী হবে ৬০ বিলিয়ন। তার তার মধ্যে তৈরী পোষাক থেকে পাবো ৫০ বিলিয়ন। আমরা যে চলাফেরা করি, প্রত্যেকেই সতর্কতার সাথে চলাফেরা করি। গুলশানের হলিআর্টিজানে ঘটনার পরে বিদেশী যারা শংকিত হয়েছিল। তাদের মধ্যে থেকেও এখন সেই ভয়ভীতি দূর হয়ে গেছে। তার বড় প্রমাণ মিস্টার মরিআর্টি যিনি মার্কিন যুক্তরাস্ট্রের বাংলাদেশের পোশাক ক্রেতাদের কান্টি ডিরেক্টর বলেছেন, ব্যবসা বানিজ্যে কোন খাতে হলি আর্টিজানে ঘটনা ও জঙ্গী

তৎপরতায় প্রভাব ফেলবে না। বাংলাদেশ এগিয়ে যা”েছ। বাংলাদেশের অগ্রযাত্রাকে কেউ দমিয়ে রাখতে পারবে না।
মার্কিন রাষ্ট্রদূত মিস মার্শিয়া বার্নিক্যাট বলেন, ‘সবচেয়ে বেশি রেটিং পয়েন্ট পেয়ে বিশ্বের এক নম্বর গ্রিন ফ্যাক্টরি হিসেবে এলইইডি প্লাটিনাম এর স্বীক…তি পাবার জন্য রেমি হোল্ডিংস লিমিেিটড এবং বিটপি গ্রুপকে সাধুবাদ জানান। আমেরিকা সবসময়ই মালিক এবং কর্মচারীদের সম্পর্ককে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়। এখানেও সেই সবকিছু মানা হ”েছ, দেখে ভাল লাগছে। আমেরিকা সবসময়ই বাংলাদেশের পাশে থাকবে।’

আদমজী ইপিজেড ২০১৪ সালে এই ফ্যাক্টরির কনস্ট্রাকশনের কাজ শুরু করে। এতে নির্মানে খরচ হয় ১৭ মিলিয়ন ইউএস ডলার (১৩৩ কোটি টাকা প্রায়) । বর্তমানে ১৫০০ কর্মী এই কারখানায় কর্মরত আছেন। তবে সামনে প্রায় সাড়ে তিন হাজার কর্মী একযোগে এখানে কাজ করতে পারবেন।

সম্প্রতি রেমি হোল্ডিংস লিমিটেড ‘লিডারশিপ ইন এনার্জি অ্যান্ড এনভায়রনমেন্টাল ডিজাইন (এলইইডি)’ এর সন্মানজনক ‘এলইইডি প্লাটিনাম’ স্বীক…তি লাভ করে বিশ্বের মধ্যে সর্বাধিক নাম্বার পেয়ে।
শনিবার ৩রা সেপ্টেম্বর, ২০১৬ ইং