মঙ্গলবার  ২৪শে এপ্রিল, ২০১৮ ইং  |   মঙ্গলবার  ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

বাইক চালকের মাথায় হেলমেট না থাকলে পেট্রল দেওয়া নিসিদ্ধ,ঘোষনা মুখ্যমন্ত্রী মমতার

জুলাই ১১, ২০১৬

হেলমেট না থাকলে পেট্রল দেওয়া নিসিদ্ধ

বিনা হেলমেটে বাইকে চড়ে কোথাও দুই আবার কোথাও তিনজন সওয়ার হয়ে দিব্বি ছুটে চলেছেন শহরের রাস্তা দিয়ে| এ দৃশ্য হামেশাই চোখে পড়ে রাজ্যবাসীর।তবে এবার কিছুটা হলেও বদলাতে পারে রাজ্যের চিত্র। কলকাতার পর এবার প্রতিটি জেলাতেও বিনা হেলমেটে পেট্রল না দেওয়ার নির্দেশিকা জারি করলো রাজ্য সরকার।

রাজ্য পুলিশের তরফে এই সংক্রান্ত একটি নির্দেশিকা আসে প্রতিটি জেলাতে।এরপরই পেট্রল পাম্প মালিকদের সঙ্গে নিয়ে এক বৈঠকে বসেন পুলিশ আধিকারিকরা । সেখানে ঠিক হয়, বিনা হেলমেটে পেট্রল দেওয়া হবে না।পাশাপাশি এই পেট্রল পাম্পগুলিতে “NO HELMET, NO PETROL” লেখা সাইনবোর্ড লাগানো থাকবে। পাশাপাশি জেলার প্রায় প্রিতিটি থানাতে চলছে বাইক চেকিং ।হেলমেট ছাড়া দেখলেই করা হচ্ছে ফাইন।কিন্তু কথায় আছেনা যিনিই রক্ষক তিনিই ভক্ষক!

মুখ্যমন্ত্রীর ঘোষনার পর থেকেই যেমন পুলিশ কঠোর ভাবে হেলমেটহিন বাইক চেকিং করছে তার সিমানেই। কিন্তু পুলিশ যদি হেলমেট ছাড়া বাইক চালায় তাহলে সেই গাড়িটা ধরবে কোন প্রশাসন ??এরকমই ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে প্রায় প্রতিটি জেলার প্রতিটি থানার এস আই থেকে শুরু করে এ.এস.আই পুলিশ অফিসাররা । কিছু মানুষের প্রশ্ন, পুলিশ হেলমেট ছাড়া ঘুরলে দোশ নেই আর আমরা ঘুরলে দোষ?আসোলে পুলিশতো উর্দি পোষাকধারি হিরো!!কিন্তু সাধারন জনগনতো না! তাই তারা এভাবে চোলতেই পারে।অবশেষে এখন দেখার রাজ্য সরকার কতটা সাফল্য পায় এই সিদ্ধান্তে।

বিশ্বজিৎ দেবনাথ,কলকাতা/১১ই জুলাই, ২০১৬ ইং