শুক্রবার  ২৭শে এপ্রিল, ২০১৮ ইং  |   শুক্রবার  ১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

ফুলবাড়ীতে স্বাবলম্বিতা অর্জনে দরিদ্র নারী ও বেকার যুবকদের মাঝে এমব্রয়ডারী মেশিন এবং টুল বক্স বিনামূলে বিতরণ

জুন ৩০, ২০১৬

স্বাবলম্বিতা অর্জনে দরিদ্র নারী

 দিনাজপুরের ফুলবাড়ীতে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ, ফুলবাড়ী এডিপির উদ্যোগে ২৮ দরিদ্র নারী এবং ৩১ জন বেকার যুবকদের মাঝে স্ব-কর্মস্থান তৈরী ও স্বাবলম্বিতা অর্জনে, এমব্রয়ডারী মেশিন এবং টুল বক্স বিনামূলে বিতরণ করা হয়েছে।

বুধবার (২৯জুন) রাঙামাটি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ, ফুলবাড়ী এডিপি ম্যানেজার মিঃ পবিত্র বি কস্তার সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ এহতেশাম রেজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ একরামুল হক, ২নং আলাদিপুর ৩নং ওয়ার্ড সদস্য মোঃ জাকারিয়া সরকার জাকির, ভোরের আলো সমবায় সমিতির সভাপতি মমতা রাজ বংশী, ফুলবাড়ী এডিপি কৃষি র্কমর্কতা মিঃ প্রদ্বীপ রায়, প্রোগ্রাম অফিসার যোসেফ মার্ডী, বেতদিঘী মোহনা মহিলা সমবায় সমিতির সভানেত্রী মোছাঃ জান্নাতুন সহ প্রমুখ।,

বক্তারা বলেন, “দারিদ্রতা বিমোচন, স্বাবলম্বিতা অর্জন এবং স্ব-কর্মসংস্থান তৈরীতে উপকরণ গুলো অগ্রণী ভূমিকা পালন করবে। পাশাপাশি প্রত্যেকেই স্বাবলম্বিতা অর্জন করে শিশুদের সার্বিক কল্যাণ ও বিকাশে সহায়ক হিসাবে দায়িত্ব পালন করবে”।

উক্ত প্রোগ্রামে কাজিহাল, এলুয়ারী, বেতদিঘী এবং আলাদীপুর ইউনিয়নের বিভিন্ন গ্রাম হতে ৫৯ জন নারী এবং বেকার যুবক উপস্থিত থেকে উপকরণ এবং সার্টিফিকেট গ্রহণ করে।

উল্লেখ্য, উপকরণ প্রাপ্ত ২৮ জন নারীকে এমব্রয়দারীর উপর এক মাসের প্রশিক্ষণ, ০৯ জন বেকার যুবককে অটোমোবাইল এবং ২২ জন যুবককে ইলেকট্রিক হাউজ ওয়ারিং-এর উপর এক মাসের প্রশিক্ষণ গত মাসে প্রদান করা হয়েছিল।

মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি/৩০শে জুন, ২০১৬ ইং