বৃহস্পতিবার  ২৬শে এপ্রিল, ২০১৮ ইং  |   বৃহস্পতিবার  ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

ফুলবাড়ীতে মাদরাসা শিক্ষকদের জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে মানববন্ধন

আগস্ট ৪, ২০১৬

সন্ত্রাস প্রতিরোধে মানববন্ধন

মোস্তাফিজুর রহমান সুমন/
দিনাজপুরের ফুলবাড়ীতে জঙ্গিবাদ ও সন্ত্রাস সামাজিকভাবে প্রতিরোধে মাদরাসা শিক্ষকদের সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোর্দারেছিন ফুলবাড়ী উপজেলা শাখার উদ্যোগে ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

“জঙ্গিবাদ নিপাত যাক, বাংলাদেশ মুক্তি পাক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বৃহ¯পতিবার (০২ আগস্ট) পৌর এলাকার নিমতলা মোড়ে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধনে বাংলাদেশ জমিয়াতুল মোর্দারেছিন ফুলবাড়ী উপজেলা শাখার সভাপতি ও কাজিহাল দহসাতিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুল মাবুদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণ করে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মো. এহেতেশাম রেজা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ১নং এলুয়ারি ইউনিয়নের চেয়ারম্যান ও নবগ্রাম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ নবিউল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ জমিয়াতুল মোর্দারেছিন ফুলবাড়ী উপজেলা শাখার সাধারন স¤পাদক সাহাপুর মোস্তাফিয়া দাখিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুল ওয়াহাব, খাজাপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ এইচ.এম. মাহবুবুর রহমান, আমডুঙ্গি আলিম মাদ্রাসার সুপারিন্টেন্ড জালাল উদ্দিন, দুধিপুর দাখিল মাদরাসার সুপারেনটেন্টডেন্ট মাওলানা মোঃ সাদেকুল ইসলাম, পানিকাটা দাখির মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আরিফুল হক ও ফুলবাড়ী পৌর এলাকার দারুসসুন্নাহ সিদ্দিকিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. আবু মুসা,খাজাপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ এইচ.এম. মাহবুবুর রহমান, মেলাবাড়ী দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা মোঃ আবারক হোসেন, বলিভদ্রপুর দাখিল মাদ্রাসার শিক্ষক মোঃ আবব্দুস ছাত্তার প্রমুখ।

মানববন্ধনে উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা তার বক্তব্যে বলেন, ইসলাম একটি শান্তির ধর্ম, এখানে খুনাখুনির কোন সুযোগ নাই। আর এদেশের আলেম ও ওলেমাগণ আজ মানবন্ধন করে প্রমাণ করেছে কোন ধার্মিক লোক সন্ত্রাসী হতে পারে না । এখানে কোনো সন্ত্রাসীর জায়গাও নেই। তাই প্রত্যেক আলেম ও ওলেমাগণকে সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে ইসলাম ধর্মের শান্তির বানী প্রচার করার জন্য আহবান জানান।

মানববন্ধনে উপজেলার ১৫টি মাদরাসার শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীসহ শতাধিক মানুষ অংশগ্রহন করেন।
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি/ ৪ঠা আগস্ট, ২০১৬ ইং