শুক্রবার  ২৭শে এপ্রিল, ২০১৮ ইং  |   শুক্রবার  ১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

ফুলবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

জুলাই ২২, ২০১৬

বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

মোস্তাফিজুর রহমান সুমন/

ফুলবাড়ীতে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৬ পালন করা হয়েছে।

“কিশোরীদের জন্য বিনিয়োগ আগামী প্রজন্মের সুরক্ষা” এই মূল প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে (২১জুলাই) সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বর থেকে বিশ্ব জনসংখ্যা দিবসের শোভাযাত্রা শুরু হয়ে পৌরশহর প্রদক্ষিণ করে পূনরায় উপজেলা চত্তরে এসে শেষ হয়।
শোভাযাত্রা শেষে উপজেলা সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা পারভিন, ফুলবাড়ী সহকারী কমিশনার (ভূমি) মহসিন আলী মৃধা।

আরও বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইসমাইল হোসেন, খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান আবু তাহের, উপ-সহকারি মেডিক্যাল অফিসার ডাঃ জাকির হোসেন, সমবায় কর্মকর্তা মোঃ আব্দুর রউফ, পুষ্টিবিদ মোঃ আজিজুল রহমান সরকার প্রমুখ।
আলোচনা সভা শেষে পরিবার পরিকল্পনা কার্য্যক্রমে শ্রেষ্ঠ্য মাঠ কর্মী হিসেবে এলুয়াড়ী ইউপি মাঠ কর্মী শামসুন্নাহার, খয়েরবাড়ী ইউপি মাঠ কর্মীকর্মি আমিনা খাতুন ও শ্রেষ্ঠ্য কেন্দ্র হিসেবে খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ আবু তাহের কে সংবর্ধনা, সনদ পত্র ও উপহার সামগ্রী প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ এহেতেশাম রেজা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, শিবনগর ইউপি চেয়ারম্যান মোঃ মামুনুর রহমান বিপ্লব চৌধুরী, কাজিহাল ইউপি চেয়ারম্যান মোঃ মানিক রতন, বেতদীঘী ইউপি চেয়ারম্যান শাহ্ মোঃ আব্দুল কুদ্দুস, উপজেলার বিভিন্ন পেশার নারী-পুরুষ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রতিনিধি, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি/ ২২শে জুলাই, ২০১৬ ইং