মঙ্গলবার  ২৪শে এপ্রিল, ২০১৮ ইং  |   মঙ্গলবার  ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমেঃপল্লী সঞ্চয় ব্যাংক চাঁদপুর শাখার শুভ উদ্বোধন

জুন ২৩, ২০১৬

পল্লী সঞ্চয় ব্যাংক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা গণভবন থেকে পল্লী সঞ্চয় ব্যাংকের একশ’ শাখার মধ্যে চাঁদপুর সদর উপজেলা পরিষদে (২২ জুন) বুধবার দুপুর ১২টায় পল্লী সঞ্চয় ব্যাংকের শুভ উদ্বোধন করেন।

চাঁদপুর সদর উপজেলা পরিষদে পল্লী সঞ্চয় ব্যাংকের উদ্বোধনের পর চাঁদপুর শাখা পরিদর্শন করেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, চেয়ারম্যান দেওয়ান মোঃ সফিকুজ্জামান, সদর উপজেলা পল্লী ইউনিয়ন কর্মকর্তা রানা দেবনাথ, এআরডিও মোঃ শাহাদাত হোসেন পাঠান, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা শওকত কবির চৌধুরী, সদর উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন, সদর উপজেলা ভূমি অফিস কর্মকর্তা পঙ্কজ বড়–য়া, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান ও পল্লী সঞ্চয় ব্যাংক চাঁদপুর শাখার সমন্বয়কারী ফারহানা আক্তারসহ সকল উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে অগ্রাধিকারমূলক ৮টি বিশেষ উদ্যোগের প্রথম উদ্যোগ একটি বাড়ি একটি খামার। পল্লী সঞ্চয় ব্যাংক চলতি বছর ১ জুলাই থেকে ব্যাংকিং কার্যক্রম শুরু হবে। ২০০৯ সালে এর কার্যক্রম শুরু হয়েছে। চাঁদপুর সদর উপজেলা ১১৮টি সমিতি হয়েছে। ৪ হাজার ৯শ’ জন সদস্য। দেশের সকল ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে একটি সমিতি গঠিত হয়েছে। একটি বাড়ি একটি খামার প্রকল্পের কার্যক্রম ও অর্জন দেশের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। চলতি বছরের জুন মাসে প্রকল্প সমাপ্তির পরে এ কার্যক্রম অব্যাহত রাখা ও সম্প্রসারণের প্রয়োজনে প্রধানমন্ত্রীর নির্দেশনায় পল্লী সঞ্চয় ব্যাংক আইন ২০১৪ পাস করে পল্লী সঞ্চয় ব্যাংক প্রতিষ্ঠা করা হয়েছে। দেশের সকল উপজেলায় এ ব্যাংকের শাখা স্থাপনের ম্যাধমে একটি বাড়ি একটি খামার প্রকল্পের কার্যক্রম প্রাতিষ্ঠানিক রূপ প্রদানের কার্যক্রম দারিদ্র্য বিমোচনে একটি উল্লেখযোগ্য অবদান।

মাজহারুল ইসলাম অনিক,চাঁদপুর প্রতিনিধি-২৩শে জুন, ২০১৬ ইং