বুধবার  ২৫শে এপ্রিল, ২০১৮ ইং  |   বুধবার  ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

পাটের মণ ৩ হাজার টাকা নির্ধারণের দাবিতে যশোরে বিক্ষোভ মিছিল স্মারকলিপি

জুলাই ১৯, ২০১৬

বিক্ষোভ মিছিল-

এ,এম রাকিবঃ পাটের মূল্য মণ প্রতি ৩ হাজার টাকা নির্ধারণের দাবিসহ বন্যা-জলাবদ্ধতা কবলিত এলাকায় বীজ সরবরাহ, কৃষি ঋণ মওকুফ, নতুন করে সুদমুক্ত কৃষি ঋণ ও কৃষককে ভর্তুকি প্রদান এবং খাস জমি ভূমিহীন-গরিবদের মাঝে বন্টনের দাবিযে যশোরে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি।

গতকাল সোমবার দুপুরে দেশব্যাপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা শহরে মিছিল বের করে। পরে তারা জেলা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাবিনা ইয়াসমিনকে স্মারকলিপি গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি ডাঃ আব্দুল খালেক লস্কর, সহ-সভাপতি মোখলেছুর রহমান মাস্টার ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান।আর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা সভাপতি ডাঃ আব্দুল খালেক লস্কর, সহ-সভাপতি সোহরাব উদ্দিন মাস্টার, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান ও প্রচার সম্পাদক জগন্নাথ বিশ্বাস প্রমুখ।নেতৃবৃন্দ অবিলম্বে কৃষকদের আশু দাবি বাস্তবায়নের প্রশাসনের যথাযথ ভূমিকা রাখার আহ্বান জানান।নেতৃবৃন্দ আরো বলেন, দক্ষিণাঞ্চল এর অংশ হিসেবে ভবদহ এলাকায় পুনরায় জলাবদ্ধতা দেখা দেওয়া অবস্থা সৃষ্টি হয়েছে।

দীর্ঘ দিন অত্র এলাকার জনগণের দাবিকে উপক্ষো করে ওয়াপদাসহ এলাকার স্বার্থান্বেষী মহল ভবদহের ২১ ও ৯ কপাটের গেটগুলো বন্ধ করে দিয়ে পরিকল্পিতভাবে শ্রীনদী ভরাট করে এখন জলাবদ্ধতা সমস্যা সৃষ্টির জন্য আবারো নদী ব্যবস্থাপনা, অবাধ জোয়ার-ভাটা না করে বিল কপালিয়ায় টিআরএম প্রকল্প না হওয়াকে দায়ি করে প্রচার তৎপরতা চালাচ্ছে।প্রকৃত সমস্যা সৃষ্টিকারী কর্তৃপক্ষ ওয়াপদাকে আড়াল করে সমস্যার দায় অন্য কাউকে দিয়ে ঘোলা পানিতে মাছ স্বীকার করার প্রচেষ্টা নেওয়া হলেও সমাধান হবে না। তাই জলাবদ্ধতা নিরসনে আগ্রহী সকল পক্ষ ও ভূক্তভোগী এলাকার জনগণকে জলাবদ্ধতা সমস্যার স্থায়ী সমাধানে ভবদহের ২১ ও ৯ কপাটের গেটের মধ্যবর্তি মাটির বাঁধ উচ্ছেদসহ নিচু বিল চিহ্নিত করে এক সাথে একাধিক বিলে অবাধ জোয়ার-ভাটা সৃষ্টি এবং এলাকার নদ-নদীগুলোর আন্তঃসংযোগ ও নদীর সাথে খাল-বিলের সংযোগ পুনঃস্থাপনের দাবিতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
যশোর প্রতিনিধি/৯শে জুলাই, ২০১৬ ইং