বুধবার  ২৫শে এপ্রিল, ২০১৮ ইং  |   বুধবার  ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

নাসিরনগর সরকারী হাসপাতালে নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যু!

আগস্ট ৭, ২০১৬

নবজাতকের মৃত্যু

এস.এম.বদিউল আশরাফ/ 

নাসিরনগরের একমাত্র সরকারী হাসপাতালে নার্সের অবহেলা এবং অব্যবস্থাপনায় এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রবিবার সকাল ১১টায় এ ঘটনা ঘটে। এই মৃত্যুকে কেন্দ্র করে রবিবার সকালে নবজাতক ও প্রসূতির আত্মীয়-স্বজন হাসপাতালের ভিতর উত্তেজনার সৃষ্টি করে।

প্রসুতি মনোয়ারা বেগম(২৫) অভিযোগ করে বলেন ডাক্তার মুকবোল নার্সকে বলেন রুগীর অবস্থা ভাল তাই স্বাভাবিক ভাবে বাচ্চা প্রসব সম্বভব। কিন্তু ডাক্তার চলে যাবার পর নার্স নয়ন মনি প্রসুতির আতœীয় সজনদের বের করে রুগীকে একটি পরিত্যক্ত রুমে তালা বন্ধ অবস্থায় প্রসবের চেষ্টা করলে নবজাতকের মৃত্যু হয়। বর্তমানে প্রসুতির শাররীর অবস্থা সংকটাপন্ন।

সরেজমিনে গিয়ে দেখা যায় নবজাতকের মাথার ঠিক মধ্যে প্রায় ১ ইঞ্চি একটি গর্ত এবং শরীরের বিভিন্ন জায়গায় কাটা ছেড়ার দাগ। পরিবারের অভিযোগ নার্স নয়ন মনি ধারালো চাকু দিয়ে কেটে আমার সন্তানকে বের করেছে।

এব্যাপারে নার্স নয়ন মনির সাথে কথা বলতে গেলে তিনি হাসপাতল থেকে পালিয়ে যান। এবং ডাক্তার মুকবোলের সাথে যোগাযোগ করলে তিনি বলেন আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে জরুরী মিটিং এ আছি পরে কথা বলব।

উল্লেখ্য হাসপাতালে টিএইচও, ডাক্তার শুকলাল সরকারের সাথে দেখা করতে গেলে হাসপাতাল সূত্রে জানা যায় তিনি আজ হাসপাতালে আসেননি।

এলাকাবাসী জানায় এই রকম ভুল চিকিৎসা প্রতিনিয়ত হচ্ছে দেখার কেউ নেই। কেউ কিছু বল্লে বিভিন্ন হুমকী ভয় দেখিয়ে আসছে হাসপাতাল কর্তৃপক্ষ।
নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া)সংবাদদাতা/৭ই আগস্ট, ২০১৬ ইং