বৃহস্পতিবার  ২৬শে এপ্রিল, ২০১৮ ইং  |   বৃহস্পতিবার  ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

নাসিরনগরে নির্বাচনে দায়িত্ব পালনকারী আনসার-ভিডিপি সদস্যদের টাকা ভাগ বাটোয়ারা

জুন ২৬, ২০১৬

আনসার-ভিডিপি

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬ এ বিভিন্ন কেন্দ্রে ২১০৮ জন দায়িত্ব পালনকারী আনসার সদস্যদের টাকা ভাগ বাটোয়ারার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার সকালে উপজেলা আনছার-ভিডিপি কার্যালয়ের সামনে ওই টাকা বিতরণের সময় প্রত্যেক সদস্যের কাছ থেকে চারশ’ থেকে ছয়শ’ টাকা পর্যন্ত রেখে দেওয়া হয়। প্রত্যেক আনসার সদস্য ১৬৩০/১৭৫০ টাকা পাবার কথা থাকলেও তাদের গ্রুপ লিডার দিচ্ছে ১০০০/১১০০ টাকা। এ সময় আনসার-ভিডিপির জেলা কমান্ড্যান্ট উপস্থিত ছিলেন। অফিস খরচের নামে ইউনিয়ন গ্রুপ লিডাররা সাধারণ আনসার সদস্যদের কাছ থেকে ওই টাকা রাখেন বলে আমাদের জানান।

প্রসঙ্গত,গত বৃহস্পতিবার(২৩/০৬/২০১৬ নাসিরপুর,ভলাকুট ও পাশর্^বর্তী অন্যান্য এলাকার দায়িত্ব পালনকারীদের ভাতাদি কম দেয়ার অভিযোগ উঠায় এ প্রতিনিধি জেলা আনসার-ভিডিপির কমান্ড্যান্ট এর দৃষ্টি আর্কষন করলে উক্ত বিষয়ের সাময়িক সুরাহা হয়।

নাসিরনগর গ্রামের মো. নায়েব আলী (২৫) নামের এক পুরুষ আনসার সদস্য সাংবাদিকদের বলেন, গত ইউপি নির্বাচনে কষ্ট করে দায়িত্ব পালন করলেও তাদের প্রাপ্য ভাতাদি সঠিক ভাবে পাচ্ছে না। তিনি আরো বলেন নাসিরনগর সদর ইউনিয়ন গ্রুপ লিডার ইছলিমাকে নির্বাচনে দায়িত্ব পেতে জন প্রতি ২০০ টাকা দিতে হয়েছে এবং জেলা আনসার-ভিডিপির কমান্ড্যান্ট আমাদের ১৫৭০ টাকা করে দিলেও গ্রুপ লিডার ইছলিমা দিচ্ছে ১০০০ টাকা করে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ইউনিয়ন গ্রুপ লিডার বলেন, আনসার-ভিডিপি কর্মকর্তার নির্দেশেই ওই টাকা নেওয়া হয়।
এস.এম.বদিউল আশরাফ,(নাসিরনগর),ব্রাহ্মণবাড়িয়া,সংবাদদাতা/ ২৬.০৬.২০১৬ইং