বুধবার  ২৮শে জুন, ২০১৭ ইং  |   বুধবার  ১৪ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

দিদির আদেশ ছাত্র সংসদে মিলবে নগদ ২০ হাজার টাকা

আগস্ট ২৮, ২০১৬

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বিশ্বজিৎ দেবনাথ/কলকাতা/
গত ছিল ঐতিহাসিক ছাত্র সমাবেশ।আর এই মঞ্চ থেকেই দিদির ঐতিহাসিক ঘোষনা।শিক্ষক দিবস উপলক্ষে কলেজগুলিকে ২০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে বলে ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আজ কলকাতার মেয়ো রোডে আয়োজিত ছাত্রযুব সমাবেশ থেকে তিনি বলেন, প্রতিটি কলেজকে ২০,০০০ টাকা করে দেওয়া হবে।যুবকল্যাণ দপ্তরের তরফে এই অর্থ ছাত্র সংসদগুলির হাতে তুলে দেওয়া হবে।শিক্ষক দিবসে ছাত্রসংসদ এই অর্থ খরচ করতে পারবে।

ক্ষমতায় আসার পর থেকে ক্লাবগুলিকে অর্থিক অনুদান দিতে শুরু করেছিল তৃণমূল কংগ্রেস পরিচালিত সরকার। ২০১৩ সাল থেকে এপর্যন্ত ক্লাব অনুদান খাতে রাজ্য সরকার কোটি কোটি টাকা ব্যয় করেছে বলে অভিযোগ বিরোধীদের।সরকারের কাছ থেকে সাহায্য পেয়েছে মোহনবাগান, ইস্টবেঙ্গলের মতো ফুটবল ক্লাবগুলোও।এছাড়াও নিজেদের পরিকাঠামো গড়ে তোলার জন্য কলকাতা ফুটবল লিগে খেলা দলগুলিকে সাহায্যের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী।আর এবার কলেজের ছাত্র সংসদগুলিকে টাকা দেওয়ার সিদ্ধান্ত নিল তৃণমূল কংগ্রেস পরিচালিত সরকার ।যা নিয়ে ইতিমধ্যেই বিতর্ক বাঁধতে শুরু করেছে।

বিরধিদের বক্তব্য, মুখ্যমন্ত্রী প্রতিটি মঞ্চে ভাষন দেন সি পি এম সরকারের আমলে আমরা দেনা করে রেখেছি।আর এখন উনি তার শোধ দিচ্ছেন।তবে ঋৃনের বোঝা যদি মাথায় থাকে তাহতে এতো টাকা উনি পাচ্ছেন কোথায়?
রবিবার ২৮শে আগস্ট, ২০১৬ ইং