বৃহস্পতিবার  ২৯শে জুন, ২০১৭ ইং  |   বৃহস্পতিবার  ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

ঠাকুরগাঁয়েও জেলা প্রশাসক ও জেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

আগস্ট ১৫, ২০১৬

জাতীয় শোক দিবস পালন

শরিফুল ইসলাম/ 

ঠাকুরগাঁওয়ে যথাযথ মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস ২০১৬ পালন উপলক্ষে শোক র‌্যালি , শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ সোমবার সকালে (১১টায়) ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয় ও ঠাকুরগাঁও রোড যুবসংদ মাঠ থেকে পৃথক দুটি শোক র‌্যালি বের হয়। র‌্যালি দু’টি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গিয়ে শেষ হয়। এদিকে সকাল ৯টায় শিশু একাডেমীতে অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা।

শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মজীবন নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাদেক কুরাইশী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড জিতেন্দ্র নাথ রায় আলোচনায় অংশনেন।

অন্যদিকে, সকাল সাড়ে ১০ টায় ঠাকুরগাঁও জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে এবং শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে সরকারি কমকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিক কর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়। র‌্যালি শেষে শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য দেন, জেলা প্রশসাক মূকেম চন্দ্র বিশ্বাস,ও পুলিশ সুপার ফারহাত আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জীতেন্দ্র নাথ রায় প্রমুখ।
ঠাকুরগাঁও প্রতিনিধি/ ১৫ই আগস্ট, ২০১৬ ইং