বুধবার  ২৫শে এপ্রিল, ২০১৮ ইং  |   বুধবার  ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

জুমার খুতবা ঠিক করে দিয়েছে সরকার

জুলাই ১৫, ২০১৬

জুমার খুতবা

বাংলাদেশে এখন থেকে শুক্রবার জুমার নামাজের খুতবা ইসলামিক ফাউন্ডেশনের তত্বাবধানে লেখা হবে,এবং তা দেশের মসজিদে মসজিদে পাঠিয়ে দেওয়া হবে।অশান্তি ও সন্ত্রাসের বিরুদ্ধে শুক্রবার (১৫ জুলাই) দেশের মসজিদগুলোর জন্য জুমার খুতবা ঠিক করা হয়েছে।যার প্রক্রিয়ার অংশ হিসাবে তৈরি প্রথম খুতবাটি আজ জুমার নামাজের খুতবা হিসাবে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পড়া হবে।

গতকাল বৃহস্পতিবার ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘অশান্তি এবং জঙ্গিবাদ ও সন্ত্রাস সম্পর্কে সতর্কীকরণ’ শিরোনামের খুতবাটি শুক্রবার দেশের সকল মসজিদে অনুকরণ ও অনুসরণের অনুরোধ করা হয়েছে। সম্প্রতি ঢাকায় পর পর দুটো সন্ত্রাসী হামলার প্রেক্ষাপটে, সরকার মসজিদের খুতবা নজরদারির সিদ্ধান্ত নেয়।আর তার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয়ভাবে খুতবা রচনার এই উদ্যোগ নেয়া হয়েছে ।

উল্লেখ্য গত ১ জুলাই রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জঙ্গি হামলা চালিয়ে ২ জন পুলিশ ছাড়াও ২০ দেশি-বিদেশিকে হত্যা করে।ওই হামলায় পুলিশের অভিযানে ৬ সন্ত্রাসীও নিহত হন।বিশ্ব আলোচিত মধ্যপ্রাচ্যভিত্তিক সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট বা আইএস এ হামলার দায় স্বীকার করে।

এর কদিন পরই ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের কাছে সন্ত্রাসীরা পুলিশের ওপর হামলা করে। এ ঘটনায় এক সন্ত্রাসীসহ ৪ জন মারা যায়।

স্টাফ রিপোর্টার/১৫ই জুলাই, ২০১৬ ইং