শুক্রবার  ২৭শে এপ্রিল, ২০১৮ ইং  |   শুক্রবার  ১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

জঙ্গীগোষ্ঠী মানুষ হত্যা করে শান্তির ধর্ম ইসলাম কে প্রশ্ন বিদ্ধ করতেই হামলা করছে–দুর্যোগ ও ত্রাণমন্ত্রী

জুলাই ২০, ২০১৬

মোফাজ্জল হোসেন চৌধুুরী মায়া

মাজহারুল ইসলাম অনিকঃ দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুুরী মায়া (বীর বিক্রম) বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। ইমামরা যদি প্রতিটি মসজিদে বয়ান ও উপদেশ ঠিক মত দিতেন। তাহলে আমাদের সোনার ছেলেরা বিপদগামী হতো না। ইসলামকখনো ইসলামের ক্ষতি করতে পারে না। জঙ্গীগোষ্ঠী মানুষ হত্যা করে শান্তির ধর্ম ইসলাম কে প্রশ্ন বিদ্ধ করতেই হামলা করছে।

তিনি বুধবার সকালে ইসলামিক ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখার আয়োজনে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহ্বান’ শীর্ষক আলোচনা সভা ও প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ঢাকে স্বাধীনতার লক্ষ্যে ৭১ এ বাঙ্গালী জাতি ঐক্যবদ্ধ হয়েছিল। আজ জননেত্রী শেখ হাসিনার ডাকে জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জাতি ঐক্যবদ্ধ হয়েছে। আজ চাঁদপুরের এ সমাবেশেই তার প্রমান।

ইমামদের উদ্দেশ্যে তিনি বলেন, ইমামরা হলো আমাদের নেতা। আমরা আপনাদের পিছনে দাঁড়িয়ে নামাজ পরি। ইসলামের নাম করে জঙ্গীরা মসজিদসহ অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠনে বোমা মেরে মানুষ হত্যা করছে। তাই আপনাদের আরো বেশি দায়িত্ব নিতে হবে। হয়তো আপনাদের জীবনের ঝুকি বাড়বে। নবীজি যেভাবে ইসলাম প্রচারের জন্যে ত্যাগ স্বিকার করেছেন। আপনারাও সেভাবে কাজ করে যাবেন। আমি পুলিশদের দু’টি ঘটনায় ধন্যবাদ দিবো। তারা নিজেদের জীবন দিয়ে হাজার হাজার মানুষের জীবন রক্ষা করেছেন।

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি, পুলিশ সুপার শামসুন্নাহার, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।
বিশেষ বক্তার বক্তব্য রাখেন মসজিদ ভিত্তিক শিশু ও গন শিক্ষা কার্যক্রম প্রকল্প উপ-পরিচালক মো. মজিবুল্লাহ ফরহাদ।
জেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মো. আলী আজগরের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মাওলানা আবুল কালাম আজাদ, চেয়ারম্যাঘাট বাইতুল আমান জামে মসজিদের ইমাম মাওলানা সাইফুদ্দিন খন্দকার, চাঁদপুর ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক গোলাম মোস্তফা প্রমুখ।
চাঁদপুর জেলা প্রতিনিধি/ ২০শে জুলাই, ২০১৬ ইং