শুক্রবার  ২৭শে এপ্রিল, ২০১৮ ইং  |   শুক্রবার  ১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে নিহত ৫ ॥ আহত ৩

জুন ২৩, ২০১৬

বজ্রপাত

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার জমিনপুর ও দুর্লভপুরে বজ্রপাতে ৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৩ জন। আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে প্রচন্ড মেঘের সময় বজ্রপাত হলে শিবগঞ্জ উপজেলার জমিনপুরে ৪ জন নিহত হয় এবং আহত হয় ১জন। একই সময় একই উপজেলার দুর্লভপুরে বজ্রপাতে নিহত হয় ১ জন এবং আহত হয় ২ জন। আহতদের ১ জনকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং ২ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জমিনপুরে নিহত ৪ জনের মধ্যে ৩ জন তাবলিগ জামায়াতের কর্মী এবং একজন স্থানীয়। নিহত তাবলিগ জামায়াতের ৩ জনের বাড়ি মাদারিপুর জেলায়।

নিহতরা হচ্ছে, মাদারিপুর জেলার সিয়ামঘাট এলাকার কানাইনাড়ী গ্রামের আব্দুল হাকিম (৫০), ভুরগ্রামের হারুন খান (৭০) ও তালেব আলী সরদার (৭৫)। স্থানীয় নিহত ব্যক্তি বিনোদপুর ইউনিয়নের জমিনপুর গ্রামের কেতাব আলীর ছেলে রফিকুল (৪০)। একই গ্রামের আহত ব্যাক্তি তোজাম্মেল হকের ছেলে রকি (২০)। আহত রকিকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সে ভর্তি করা হয়েছে। দুর্লভপুরে নিহত, দুর্লভপুর বাজারের তাজেমুলের শিশু কন্যা তুলি খাতুন (৮)। আহতরা হচ্ছে, একই এলাকার ভুট্টুর স্ত্রী পিয়ারা বেগম ও মেয়ে সেবা খাতুন। আহত পিয়ারা ও সেবাকে রাজশাহী মেডিকেলে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সুত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় (ইফতারের পূর্ব মুহুর্তে) হঠাৎ করেই কালো মেঘ উঠে আকাশে। এসময় প্রচন্ড শব্দে বজ্রপাত হলে জমিনপুরের তাবলিগ জামায়াতের কর্মী মাদারিপুর জেলার ৩ জন রাস্তা দিয়ে যাওয়া সময় একটি টিনের চালায় আশ্রয় নেয়। বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যায় তারা। একই এলাকায় বজ্রপাতে রফিকুল নামে একজনও মারা যায়। এদিকে, একই সময় শিবগঞ্জ উপজেলার দুর্লভপুরে বজ্রপাতে শিশু কন্যা তুলি খাতুন ঘটনাস্থলেই মারা যায় এবং পার্শ্ববর্তী স্থানে বজ্রপাতে আহত হয় মা ও মেয়ে। এঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। শিবগঞ্জ থানার নতুন যোগদানকৃত অফিসার ইনচার্জ মোঃ রজমান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রিপন আলি রকি,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি-২৩/০৬/২০১৬ইং