বৃহস্পতিবার  ২৯শে জুন, ২০১৭ ইং  |   বৃহস্পতিবার  ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২৮, ২৯ অক্টোবর ও ৪, ৫ নভেম্বর

সেপ্টেম্বর ৯, ২০১৬

গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়

।। এম শিমুল খান/গোপালগঞ্জ প্রতিনিধি ।।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষা বর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৮, ২৯ অক্টোবর এবং ৪, ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এবার ৮টি অনুষদের অধীনে ২৩ বিভাগে সর্বমোট ২২০৭ জন (কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। ইউনিট সমূহ হলো এ, বি, সি, ডি, ই, এফ, জি এবং এইচ। এ, বি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর, সি, এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর, ডি, ই ইউনিটের ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর এবং এফ, জি ইউনিটের ভর্তি পরীক্ষা ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীরা আগামী ৯ সেপ্টেম্বর, ২০১৬ তারিখ রাত ১২টা ০১ মিনিট থেকে ১৮ অক্টোবর, ২০১৬ তারিখ রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট িি.িনংসৎংঃঁ.বফঁ.নফ এ প্রচারিত নিয়মাবলী অনুসারে অনলাইনে আবেদন করতে পারবে।
এ ইউনিটের অধীনে বিভাগ সমূহ হলো কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, ফলিত পদার্থবিজ্ঞান ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং এ্যাপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, বি ইউনিটের অধীনে বিভাগ সমূহ হলো গণিত, পরিসংখ্যান, রসায়ন, পদার্থ বিজ্ঞান এবং পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা, সি ইউনিটের অধীনে বিভাগ হলো ফার্মেসি, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি, ডি ইউনিটের অধীনে বিভাগ হলো ইংরেজি এবং বাংলা, ই ইউনিটের অধীনে বিভাগ সমূহ হলো সমাজবিজ্ঞান, লোক প্রশাসন, অর্থনীতি এবং আন্তর্জাতিক সম্পর্ক; এফ ইউনিটের অধীনে বিভাগ হলো ম্যানেজমেন্ট স্টাডিজ, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস এবং মার্কেটিং; জি ইউনিটের অধীনে বিভাগ হলো আইন এবং এইচ ইউনিটের অধীনে বিভাগ হলো কৃষি।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম এসব তথ্য জানিয়েছেন। তিনি অরো জানান, এবারে মুল আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫%, প্রতিবন্ধী কোটায় ১%, পোষ্য কোটায় ১%, খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় ১% এবং ক্ষুদ্র ণৃ-গোষ্ঠী কোটায় ১% শিক্ষার্থী ভর্তি করা হবে।
শুক্রবার ৯ই সেপ্টেম্বর, ২০১৬ ইং