বুধবার  ২৮শে জুন, ২০১৭ ইং  |   বুধবার  ১৪ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

গোপালগঞ্জ জেলাকে বিভাগ করার দাবিতে গোপালগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত

আগস্ট ২২, ২০১৬

গোপালগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত

এম শিমুল খান/গোপালগঞ্জ প্রতিনিধি/

গতকাল সোমবার স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মভূমি ও ১৪ লাখ মানুষের স্থায়ী ঠিকানা, ৫টি উপজেলা ও ৪টি পৌরসভা সম্বলিত গোপালগঞ্জ জেলাকে বিভাগ করার দাবিতে গোপালগঞ্জ পৌর সম্মেলন কক্ষে সকল স্তরের নেতৃবৃন্দের সমন্বয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকুর আয়োজনে উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও গোপালগঞ্জ জেলা পরিষদ প্রশাসক চৌধূরী এমদাদুল হক, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহাবুবু আলী খান, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাড: এস.এম. মুনির হিটলার, গোপালগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মোহাম্মদ আবু হোসেন, গোপালগঞ্জ জেলা জাসদের সভাপতি মাসুদুর রহমান, গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: রফিকুল ইসলাম মিটু, গোপালগঞ্জ জেলা যুবলীগের সভাপতি জি.এম. সাহাবুদ্দিন আজম, গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মো: মোত্তাহিদুর রহমান শিরু প্রমুখ।

আলোচনা সভায় গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অন্যান্য সহযোগী অংগ সংগঠনের নেতৃবৃন্দ, পৌর কাউন্সিলরবৃন্দ, প্রিন্টিং ও ইলেট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ এবং স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা, আমাদের প্রিয় স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত জন্মভূমি এই গোপালগঞ্জ বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল গোপালগঞ্জ কে দ্বিতীয় রাজধানী করার। কিন্তু ১৯৭৫‘র ১৫ আগষ্টে ঘাতকদের নির্মম বুলেটের আঘাতে স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করার সাথে সাথে তাঁর সেই স্বপ্নেরও মৃত্যু ঘটে।

বক্তারা আরো বলেন, স্বাধীনতার পরে ২৮ বছর বঙ্গবন্ধুর হাতে গড়া দল আওয়ামীলীগ রাষ্ট্রীয় ক্ষমতায় থাকতে না পারায় গোপালগঞ্জবাসী সকল দিক থেকে দীর্ঘ দিন যাবত বঞ্চিত হয়েছে। এখন আওয়ামীলীগ রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী সম্প্রতি ১০টি বিভাগ করার ঘোষনা দিয়েছেন। এর মধ্যে ৮টি বিভাগ ইতিমধ্যে ঘোষিত হয়েছে বাকি আছে ২টি। তাই আমরা গোপালগঞ্জবাসী সকল স্তরের মানুষ একাতœ হয়ে গোপালগঞ্জ জেলাকে বিভাগ করার যৌক্তিকতা তুলে ধরে সামনে এগুতে চাই।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী এবং আলোচনা সভাটি পরিচালনা করেন গোপালগঞ্জ পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মো: হারুন-অর-রশিদ।
সোমবার ২২শে আগস্ট,২০১৬ ইং/৭ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ