বৃহস্পতিবার  ২৯শে জুন, ২০১৭ ইং  |   বৃহস্পতিবার  ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

গোপালগঞ্জ জেলাকে বিভাগ করার দাবীতে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত

আগস্ট ৩০, ২০১৬

আলোচনা সভা ও র‌্যালি

।।এম শিমুল খান / গোপালগঞ্জ প্রতিনিধি ।।
গোপালগঞ্জ জেলাকে বিভাগ ও টুঙ্গিপাড়া উপজেলাকে জেলা ঘোষনা করার দাবীতে গতকাল মঙ্গলবার সকাল ১১টায় গোপালগঞ্জ শহরের শেখ ফজলুল হক মনি অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মো: আল আমিন, গীতা পাঠ করেন রাসনাধ গৌরি।

গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র কাজী লিয়াতক আলী লেকুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক বিচারপতি শামসুল হুদা মানিক। বিশেষ অতিথি ছিলেন গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও গোপালগঞ্জ জেলা পরিষদ প্রশাসক চৌধুরী এমদাদুল হক, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, কোটালীপাড়া পৌর মেয়র ওহিদুল হাজরা, টুঙ্গিপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, মুকসুদপুর উপজেলা চেয়ারম্যান আশ্রাফুল আলম শিমুল, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান তাছবিরুল হুদা বাবু।

অনুষ্ঠানে অন্যাণ্যের মধ্যে বক্তব্য রাখেন, গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি এহিয়া খালেদ সাদী, জেলা যুবলীগের সভাপতি শাহব্বুদ্দিন আজম, জেলা যুবলীগের সাধারন সম্পাদক এম বি সাইফ বি মোল্লা, গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ, গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম, আবু হুসাইন খান, আতাউর রহমান মিয়া, মোক্তার হোসেন মোল্লা প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, দীর্ঘ দিন যাবত গোপালগঞ্জ জেলা অবহেলিত ছিল। দীর্ঘ দিন এ জেলা ও উপজেলা গুলিতে কোন উন্নয়নের ছোয়া লাগেনি। জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ জেলারই সন্তান। তিনি টুঙ্গিপাড়ার মাটিতে শুয়ে আছেন তার সম্মানার্থে গোপালগঞ্জ জেলাকে বিভাগ ও টুঙ্গিপাড়া উপজেলাকে জেলা করা উচিত। বর্তমান প্রধানমন্ত্রীর কাছে আমাদের এ নগন্য দাবী টুঙ্গিপাড়াকে জেলা ও গোপালগঞ্জকে বিভাগ করা হোক। আমরা চাই প্রধানমন্ত্রী অনতিবিলম্বে গোপালগঞ্জকে বিভাগ ও টুঙ্গিপাড়াকে জেলা ঘোষনা করবেন।

আলোচনা সভা শেষে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে স্থানীয় প্রেসক্লাবে এসে শেষ হয়।
মঙ্গলবার/৩০শে আগস্ট-২০১৬ ইং/১৫ই ভাদ্র-১৪২৩ বঙ্গাব্দ