বৃহস্পতিবার  ২৯শে জুন, ২০১৭ ইং  |   বৃহস্পতিবার  ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

গোপালগঞ্জের কোটালীপাড়ায় দেবগ্রাম সার্বজনীন দুর্গা মন্দিরে ককটেল বিস্ফোরণ

আগস্ট ৩১, ২০১৬

ককটেল বিস্ফোরণ

।।এম শিমুল খান/গোপালগঞ্জ প্রতিনিধি।। 

গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার দেবগ্রাম সার্বজনীন দুর্গা মন্দিরে ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে ককটেলটি কেউ মন্দিরের বাইরে থেকে ছুড়ে মারে। এতে কেউ হতাহত না হলেও মন্দিরের বেশ কিছুটা ক্ষতি সাধিত হয়ে।

খবর পেয়ে বুধবার সকালে কোটালীপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ককটেল বিস্ফোরনের বিভিন্ন আলামত সংগ্রহ করে। তারা এ সব আলামত পরীক্ষার জন্য বোমা বিশেষজ্ঞদের কাছে পাঠাবে বলে পুলিশ জানিয়েছে।

মন্দিরের পাশে বসবাসকারী দেবগ্রাম ঊমাচরন-পূর্নচরন সার্বজনীন উচ্চ বিদ্যালয়ের হোষ্টেলে অবস্থানকারী শিক্ষক সহদেব বিশ্বাস বলেন, রাত আনুমানিক আড়াইটার দিকে হঠাৎ বিকট শব্দ শুনে আমি মন্দিরের কাছে গেলে প্রচুর ধোয়া দেখতে পাই। মন্দিরের সামনে কিছু জায়গায় আগুনের ফুলকিও দেখা যায়।এতে মন্দিরের গেটের ক্ষতি হয়েছে, প্রতিমা ক্ষতিগ্রস্থ হওয়া ছাড়াও মন্দিরের টিনের চালার বিভিন্ন স্থানে স্প্রিন্টারের আঘাতে ফুটো হয়ে গেছে। কে বা কারা এবং কেনইবা মন্দিরে এ ককটেল হামলার ঘটনা ঘটিয়েছে তা আমার জানা নেই।

কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ কামরুল ফারুক জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে বিষয়টি তদন্ত করে দেখেছি। আলামত সংগ্রহ করে এনেছি এবং কারা বা কেন এ ঘটনা ঘটিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। তা ছাড়া এলাকায় প্যানিক সৃষ্টির জন্যও কেউ এ ধরনের ঘটনা ঘটাতে পারে বলে মন্তব্য করেন তিনি। তবে এলাকায় বিবাদমান দু’টি গ্রুপ রয়েছে যারা ওই এলাকার একটি স্কুলসহ নানা বিষয় নিয়ে দ্বিধা বিভক্ত রয়েছে। তদন্তের সময় এসব বিষয়গুলি মাথায় রাখা হবে।
বুধবার/৩১শে আগস্ট২০১৬ ইং/১৬ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ