বৃহস্পতিবার  ২৯শে জুন, ২০১৭ ইং  |   বৃহস্পতিবার  ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

কড়া হাতে হাল ধরলেন পুলিশ সুপার নিজেই

আগস্ট ২৪, ২০১৬

মেদিনীপুরের পুলিশ সুপার অলোক রাজোরিয়া

বিশ্বজিৎ দেবনাথ/কলকাতা/

সমুদ্র সৈকতে প্রয়োজনের বাইরে গাড়ি চালানোর নিষেধাক্কা ছিলো বহু আগেই ।এবার তার মাত্রা আরো বৃদ্ধিপেলো। কড়া শাসনে এখন স্বয়ং পুলিশ সুপার নিজেই ।এবার থেকে মন্দারমণির বিভিন্ন হোটেলে যাওয়ার জন্য পুলিশের কাছ থেকে গাড়ি চালকদের পারমিট নিতে হবে।এজন্য কুপন চালু করতে নির্দেশ দেওয়া হয়েছে । নির্দিষ্ট কুপন নিয়ে গাড়িগুলি শুধুমাত্র হোটেলে যেতে ও আসতে পারবে। ইতস্ততভাবে সৈকতে ঘোরাঘুরি করা যাবে না।একই সঙ্গে সৈকত দিয়ে গাড়িগুলি যাওয়ার জন্য খুঁটি পুঁতে চ্যানেল করে দেওয়ারও উদ্যোগ নেওয়া হয়েছে ।

সোমবার এই কথা জানালেন পশ্চিমবঙ্গের বর্ধমান বিভাগের পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অলোক রাজোরিয়া । ফের মন্দারমণির সৈকতে দুই গাড়ির সংঘর্ষে কলকাতার তিন ছাত্রের মৃত্যুর পর সমুদ্রসৈকতে নামতে দেওয়া হচ্ছে না পর্যটকদের কোনও গাড়ি। শুরু হয়েছে কড়া পুলিশি নজরদারি । পাশাপাশি মন্দারমণি সৈকতে থাকা ওয়াচ টাওয়ারগুলি ও পুলিশি আউট পোস্টে সিসিটিভি বসানোর উদ্যোগ নিয়েছে দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদ।এদিকে বারবার মন্দারমণি সৈকতে গাড়ি দুর্ঘটনা ঘটলেও প্রাথমিকভাবে সাময়িক ব্যবস্থা নেওয়া হলেও স্থায়ীভাবে কোনও ব্যবস্থা নেওয়া হয় না বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ।ঘটনার পরই কলকাতা, রাঁচি ও বিহার থেকে আসা খড়গপুর আইআইটির চার প্রাক্তনীকে আটক করে জেরা করে উপকূল পুলিশ।

পুলিশি জেরায় জানা যায়, দীপেশ বাবার কোম্পানির বিএমডব্লু গাড়িতে বন্ধুদের নিয়ে খড়গপুর যাওয়ার জন্যে বেরিয়েছিল।মন্দারমণি ঘুরে তারা খড়গপুর যাওয়ার পরিকল্পনা করেছিল। কিন্তু বৈভব শাণ্ডিল্যদের সঙ্গে মন্দারমণি সৈকতে পরিচয় হওয়ার পরে তারা মেতে ওঠে কার রেসে । তখনই দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষ ঘটে। মৃত্যু হয় তিন ছাত্রের। এদিন প্রশাসনের পক্ষ থেকে পর্ষদকে মন্দারমণি গ্রামে যাওয়ার বিকল্প রাস্তাটি দ্রুত তৈরির নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, জমিজটে ওই রাস্তা তৈরির কাজ বর্তমানে থমকে রয়েছে। প্রশাসনের সহযোগিতায় দ্রুত জট কাটিয়ে কাজ শুরুর উদ্যোগ নিচ্ছে পর্ষদ। তাছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্লক প্রশাসনকে সৈকতে নামার আগে পর্যটকদের গাড়ি পার্কিংয়ের জন্যে একটি জায়গা নির্দিষ্ট করতে বলা হয়েছে ।পর্যটকদের হোটেলে যাওয়ার জন্যে সমুদ্র সৈকতে কার্ট (সমুদ্রসৈকতে চলতে পারে এমন যান) নামানোর পরিকল্পনা নিয়েছে দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদ।আলোক বাবু আরো জানান এই উদ্যোগ দ্রুত সমাপ্ত করা হবে।এর জন্য যা যা করনীয় আমি করবো।
বুধবার ২৪শে আগস্ট,২০১৬ ইং/ ৯ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ