বৃহস্পতিবার  ২৬শে এপ্রিল, ২০১৮ ইং  |   বৃহস্পতিবার  ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

ঈদ যাত্রায় যে কোন উদ্ভট পরিস্থিতিতে আপনার পাশে থাকবে পুলিশঃসমস্যায় পড়লে কল করুন এই নম্বরগুলোতে

জুন ২৪, ২০১৬

আইনশৃঙ্খলা বাহিনী

আসন্ন রোজার ঈদে সামনে রেখে কোন রকম হয়রানি রোধে এবং নির্বিগ্নে যাত্রা করার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আর সে জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে পুলিশের পক্ষ থেকে জনসাধারণের উদ্দেশ্যে দেয়া হয়েছে বিশেষ কিছু পরামর্শ।

গতকাল বৃহস্পতিবার (২৩ জুন) বাংলাদেশ পুলিশের জনসংযোগ কর্মকর্তা এ. কে. এম. কামরুল আহছান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে পরামর্শগুলো জানানো হয়েছে।ওই বিজ্ঞপ্তিতে – কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে অমূলক ঘটনার গুজব সৃষ্টির মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সে ব্যাপারে সকলকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

পথে ঘাঁটে কাউকে অজ্ঞান পার্টি-মলম পার্টি বা প্রতারক চক্রের সদস্য সন্দেহ হলে তাৎক্ষণিক নিকটস্থ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করতে বলা হয়েছে। কেউ এ ধরনের ঘটনার শিকার হলে তার চিকিৎসার ব্যবস্থা নেয়ার উদ্দেগ গ্রহনের অনুরোধ জানানো হয়।আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সর্বাত্মক সহযোগিতা করতে অনুরধ করা হয়েছে। যাত্রাপথে,ট্রেনে ,বাসে বা লঞ্চে অপরিচিত কোনো ব্যক্তির কাছ থেকে পানীয় বা খাবার গ্রহণ না করারও অনুরোধ জানানো হয়।

নিজে এ ধরনের পরিস্থিতি সৃষ্টি হলে বা এমন পরিস্থিতি দেখলে পুলিশকে অবহিত করুন। নিরাপত্তা সহায়তার জন্য পুলিশের সেবা নিতে কল করতে পারেন এই নম্বর গুলোতে। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)- ০১৭১৩৩৯৮৩১১, ৯৫১৪৪০০, ৯৫৫১১৮৮, ৯৫৫৯৯৩৩, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)- ০১৭৭৭৭২০০২৯, ৭৯১৩১১৭, পুলিশ হেডকোয়ার্টার্সের কন্ট্রোল রুম- ০১৭৬৯৬৯০০৩৩, ০১৭৬৯৬৯০০৩৪, ৯৫৬১৯৬৭, ৯৫৬০৬৬১। এছাড়া নিকটস্থ জেলা পুলিশ সুপার ও থানার অফিসার ইনচার্জ (ওসি) এর সাথে যোগাযোগ করতে পারেন।

স্টাফ রিপোর্টার-২৪শে জুন, ২০১৬ ইং