মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং  |   মঙ্গলবার  ১১ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

আওয়ামীলীগ নেতাকে গ্রেফতার ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শিবগঞ্জে মানববন্ধন

আগস্ট ১২, ২০১৬

মানববন্ধন

রিপন আলি রকি/
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন শাখা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুস সালাম কে অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করার প্রতিবাদে ও অবিলম্বে সকল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রত্যাহারের দাবিতে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করেছে স্থানীয় আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা।

শুক্রবার বেলা ১১টার সময় নয়ালাভাঙ্গা ইউনিয়ন শাখা আওয়ামীলীগের আয়োজনে বিক্ষোভ ও মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা শাখা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আতাউর রহমান, পৌর শাখার সাধারণ সম্পাদক ও মেয়র কারীবুল হক রাজিন, উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, মামুন অর রশিদ, বিনোদপুর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান এনামুল হক, দূর্লভপুর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আবদুর রাজিব রাজু, উজিরপুর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান ফয়েজ উদ্দিন, পৌর শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম জুম্মা প্রমূখ। বক্তরা বলেন, গত ৫ আগষ্ট শুক্রবার সন্ধ্যায় রানীহাটি কলেজের সামন থেকে কোন কারণ ছাড়াই নয়ালাভাঙ্গা ইউনিয়ন শাখা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুস সালাম কে র‌্যাব গ্রেফতার করে এবং মিথ্যা, ভিত্তিহীন মামলা দিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক মাস জেল দেয়। যা কখনো মেনে নেয়ার মত নই। আবদুস সালাম একজন আওয়ামীলীগের ত্যাগি নেতা, যা বিগত ২০১২/২০১৩ সালে বিএনপি-জামায়াত-শিবিরের আন্দোলন চালাকালে তাদের হাতে নির্যাতনের শিকার হয়েছে। এমন ত্যাগি নেতাকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বক্তরা আরো বলেন, অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে আবদুস সালাম কে নিঃশর্ত মুক্তি দিতে হবে। অন্যথায় চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে সকল যানবহন চলাচল বন্ধ করে তীব্র আন্দোলন গড়ে তুলবো। মানববন্ধনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা সহস্রাধকি মহিলা যোগ দেন। এছাড়া আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সহযোগি সংগঠনের নেকাকর্মীরা উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি/১২ই আগস্ট, ২০১৬ ইং