শুক্রবার  ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং  |   শুক্রবার  ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

অবশেষে বৃক্ষ মানব শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠালেন

আগস্ট ২০, ২০১৬

বৃক্ষ মানব

শরিফুল ইসলাম/ঠাকুরগাঁও প্রতিনিধি/

অবশেষে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের বৃক্ষ মানব সেই শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ও প¬াস্টিক সার্জারি বিভাগে পাঠিয়েছে জেলা প্রশাসক। শনিবার আবুল বাজনাদারের ন্যায় হাত-পাঁয়ে গাছের শেঁকড়ের মতো রোগে আক্রান্ত ৮ বছরের শিশু রিপন রায়কে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে বলে জানিয়েছে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ.বিএম ইফতেখারুল ইসলাম।

গত ১৬ আগষ্ট বুধবার ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. খয়রুল কবিরের নেতৃত্বে একটি মেডিক্যাল বোর্ড বসে। এই রোগ স্থাণীয় হাসপাতালে চিকিৎসার সুযোগ না থাকায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্র করা হয়। কিন্তু টাকার অভাবে শিশুটিকে ঢাকায় নিয়ে যেতে পারছিলনা তার পরিবার।

পরে স্কুল পড়ুয়া দ্বিতীয় শ্রেণীর ছাত্র রিপনের চিকিৎসার বিষয়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসক উদ্যোগ নেন। তার বাবার হাতে বিশ হাজার টাকা এবং ঢাকা যাওয়ার পরিবহণ ব্যবস্থা করেন জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাস।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাস জানান, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ওপ¬াস্টিক সার্জারি ইউনিটের প্রধান অধ্যাপক ডা. সামন্ত লাল সেনের সঙ্গে যোগাযোগ করে শিশুটির চিকিৎসা ব্যবস্থা করা হয়েছে।
শনিবার ২০শে আগস্ট,২০১৬ ইং/৫ই ভাদ্র,১৪২৩ বঙ্গাব্দ