মঙ্গলবার  ১৭ই অক্টোবর, ২০১৭ ইং  |   মঙ্গলবার  ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

সুন্দরগঞ্জে শোভাগঞ্জ হাটের জমি প্রভাবশালীদের দখলে!! উন্নয়ন কাজ ব্যাহত

আগস্ট ৩১, ২০১৬

জমি প্রভাবশালীদের দখলে

।।নুরে শাহী আলম (লাবলু)/জেলা প্রতিনিধি গাইবান্ধা।।

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ঐতিহ্যবাহী দ্বিতীয় বৃহত্তম শোভাগঞ্জ হাটে জমি প্রভাবশালীদের দখলে। উন্নয়ন কাজ ব্যাহত হচ্ছে।

জানা গেছে, দ্বিতীয় বৃহত্তম হাটটি এই থেকে সরকার প্রতিবছর অর্ধ কোটির টাকার রাজস্ব পেয়ে থাকে। এ হাট সপ্তাহে ২দিন শনি ও মঙ্গলবার বসে। এছাড়াও প্রতিদিন বাজার বসে। এ হাটকে ঘিরে গড়ে উঠেছে ২টি কলেজ, ২টি উচ্চ বিদ্যালয়, ২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, একটি মাদ্রাসা, একটি কারিগরি কলেজ, একটি এতিমখানা ও গ্রামীন ব্যাংকসহ বিভিন্ন এনজিও। এ হাটের কোল ঘেষে বয়ে গেছে গাইবান্ধা টু রংপুর মিনি হাইওয়ে। ৬৪ শতাংশ জমির উপর হাটটি স্থাপিত হলেও স্বাধীনতার ৪৪ বছরেও হাটে কোন উন্নয়নের ছোয়া না লাগায় গত অর্থ বছর বাংলাদেশ সরকার ও জাইক্যা ৭৬ লাখ ৫৪ হাজার ৫শ ১ টাকা ব্যয়ে উপজেলার প্রকৌশলীর তত্ত্বাবধায়নে শোভাগঞ্জ বাজার গ্রোথ সেন্টার উন্নয়ন প্রকল্প হাতে নেয়। এদিকে কিছু সংখ্যক কুচক্রীমহল উপজেলা প্রশাসনের সাথে গোপন যোগসাজসে করে হাট চানদীনায় অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছে। অপর দিকে কাজ করতে গিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান এসআর ট্রেডার্সের কর্মকর্তা-কর্মচারী ও সংশ্লিষ্ট প্রকৌশলীদের সাথে প্রতিনিয়ত অবৈধ স্থাপনাকারীদের বিশৃঙ্খলার কারণে উন্নয়ন কাজে কোন অগ্রগতি আসছে না।

এলাকাবাসি দীর্ঘদিন থেকে শোভাগঞ্জ হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে অভিযোগ করলেও তা আজও বাস্তবায়ন হয়নি।এব্যাপারে ভারপ্রাপ্ত ইউএনও মুহাম্মদ হাবিবুল আলমের সাথে কথা হলে তিনি জানান, জরুরি ভিত্তিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।
বুধবার/৩১শে আগস্ট২০১৬ ইং/১৬ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ