সোমবার  ২৩শে অক্টোবর, ২০১৭ ইং  |   সোমবার  ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

সুন্দরগঞ্জে চলছে খাদ্য বান্ধব র্কমসূচীর তালকিা প্রণয়নরে কাজ

সেপ্টেম্বর ৬, ২০১৬

গাইবান্ধা

।। মোঃ নুরে শাহী আলম (লাবলু) /বিশেষ প্রতনিধিি গাইবান্ধা ।।

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজলোর ১৫ ইউনয়িনে খাদ্য বান্ধব র্কমসূচীর আওতায় হত-দরদ্রিদরে নাম অর্ন্তভূক্তরি তালকিা প্রণয়নরে কাজ চলছ।ে আর মাত্র ৫ দনি পর প্রণীত তালকিা অনুযায়ী ২২ হাজার ২’শ ৭৫ জনকে সুলভ মুলক র্কাড প্রদান করা হব।
বিভিন্নি সুত্রে জানা যায়, জন সংখ্যার ভত্তিতিে এ উপজলোর উক্ত সংখ্যক হত-দরদ্রি সুলভ মুল্য কাডধারী প্রতি কজেি ১০টাকা দরে মাসে ৩০ কজেি করে চাল স্ব-স্ব ইউনয়িনরে ডলিারদরে কাছ থকেে ক্রয় করতে পারবনে।

সোমবার দুপুরে উপজলো খাদ্য নয়িন্ত্রক আব্দুল জললি মন্ডলরে সঙ্গে তার র্কাযালয়ে কথা হলে তনিি বলনে- পৌরসভা ছাড়া ১৫টি ইউনয়িনে মোট জনসংখ্যা রয়ছেে ৪ লাখ ৪৪ হাজার ৭শ ৫২ জন। তনিি উপজলোর খাদ্য বান্ধব র্কমসূচীর নামরে তালকিা বাছাই কমটিরি সদস্য সচবি। ফলে প্রত্যয় ব্যক্ত করে বলনে- প্রকৃতপক্ষে প্রাপ্যতার ভত্তিতিে সুবধিা দানরে লক্ষ্যে এ তালকিায় স্বচ্ছতা বজায় রাখা হব।

এদিকি,ে উপজলো পরসিংখ্যান অফসি সুত্র বলছ-ে ২০১১ সালরে আদম শুমারী অনুযায়ী উপজলোয় মোট জনসংখ্যা ৪ লাখ ৬১ হাজার ৯শ ২০ জন। অথচ, ২০১৫ সালে প্রকাশতি তথ্য, পরকিল্পনা ও বাজটে নামে বইয়ে উল্লখে করা হয়ছেে ৪ লাখ ৭৯ হাজার ৭শ ২৯ জন। যা উপজলো পরসিংখ্যান অফসিরে সঙ্গে মোট জনসংখ্যার গড়মলি রয়ছেে বলে জানা গছে।ে
মঙ্গলবার৬ই সেপ্টেম্বর, ২০১৬ ইং