শুক্রবার  ২৮শে জুলাই, ২০১৭ ইং  |   শুক্রবার  ১৩ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

শীতের মেকআপ জেনে নিন

ডিসেম্বর ২৬, ২০১৫

ডেস্ক:
এমন নারী খুঁজে পাওয়া দুষ্কর যারা সাজতে ভালোবাসেন না। আর সাজের জন্য উৎকৃষ্ট ঋতু হলো শীত। কারণ এই সময়ে মেকআপ গলে সাজ নষ্ট হয়ে যাওয়ার ভয় থাকে না। সাজের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পর্ব হচ্ছে মেকআপ। তাই চলুন জেনে নিই, কেমন হবে শীতের সময়ের মেকআপ-

চেহারায় বাড়তি উজ্জ্বলতা আনার জন্য মুখত্বক পরিষ্কার করে গোলাপজলে অল্প একটু তুলা ভিজিয়ে সারা মুখে বুলিয়ে নিন। তারপর আগের মতো বেইজ তৈরি করুন। ফাউন্ডেশনের উপরে ফেস পাউডার লাগান। পাফ দিয়ে বাড়তি পাউডার ঝেড়ে ফেলুন।

জমকালো সাজের মূলমন্ত্র হলো খুব সুন্দরভাবে চোখ সাজানো। শীতের রাতে আইশেড হিসেবে আদর্শ হলো বাদামি বা সোনালি শেডের রঙগুলো। একসঙ্গে অ্যাকোয়া ব্লু ও গ্রে আইশ্যাডোও মিলিয়ে নিতে পারেন। হাইলাইটার হিসেবে দিন শাইনি মভ, সিলভার কালারের শেড। চোখের কোণে সিলভার হাইলাইটার স্মাজ করে দিন।

চোখ ছোট হলে আইব্রাও পেন্সিলের রেখা চোখের একটু নিচ থেকে টানবেন। যাতে কিছুটা বড় দেখায়। মাশকারায় কালোর পরিবর্তে ব্যবহার করুন ব্ল্যাকিশ ব্লু, গ্রিন, বারগ্যান্ডি শেডের রঙ। কমপক্ষে দুই থেকে তিন পরত মাশকারা লাগাবেন চোখের পাতায়। পাপড়িগুলো ঘন এবং বড় দেখাবে। ইচ্ছে হলে ফলস আইল্যাশ ব্যবহার করতে পারেন। তাতে আরও সুন্দর হয়ে উঠবে চোখ।

ঠোঁটে আউটলাইন এঁকে রেড, বারগ্যান্ডি, ম্যাজেন্টা, ডিপ মভ জাতীয় গাঢ় রঙের লিপস্টিক লাগান। তার উপরে গ্লস বা গোল্ড হাইলাইটার ব্যবহার করতে পারেন। চকচকে লাগবে ঠোঁট। কপালে ছোট টিপ পরতে পারেন, সঙ্গে মানানসই হেয়ারস্টাইল। তবে চুল সিল্কি হলে ব্লো করে ছেড়ে রাখলেই মনে হয় বেশি ভালো দেখাবে।

এসকে/এমএ