শনিবার  ২৯শে এপ্রিল, ২০১৭ ইং  |   শনিবার  ১৬ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

মুক্তিযোদ্ধাদের ইজারা নেয়া পশুর হাটের দখল রাখতে গোদনাইলে ক্ষমতাশীন দলের সন্ত্রাসীদের গোপন বৈঠক

সেপ্টেম্বর ৩, ২০১৬

কোরবানরি পশু

।।নারায়ণগঞ্জ সংবাদদাতা।।
সিদ্ধিরগঞ্জের গোদনাইলে মুক্তিযোদ্ধাদের নামে ইজারাক…ত পশুর হাট দখলকে কেন্দ্র এলাকায় উত্তেজনা দিন দিন বৃদ্ধি পা”েছ। ক্ষমতাশীন দলের সন্ত্রাসীরা এ হাট দখল করে রেখেছে। হাট তাদের নিয়ন্ত্রনে রাখতে পালাক্রমে মহড়া দিয়ে বেড়া”েছ। শনিবার বিকালে গোদনাইল উ”চ বিদ্যালয়ে এর দখল অব্যাহত রেখে হাটের নিয়ন্ত্রন তাদের রাখতে গোপনে তারা গোপন বৈঠক করেছে বলেছে মুক্তিযোদ্ধারা অভিযোগ করেছে। এ বৈঠকে কয়েকজন মুক্তিযোদ্ধা সন্ত্রাসীদের ভয়ে তাদের সাথে যোগ দিলেও পরে বৈঠকে আলোচনার বিষয়টি অন্য মুক্তিযোদ্ধাদের গোপনে জানিয়ে দেয়। সভায় সিদ্ধান্ত হয় মুক্তিযোদ্ধারা যাতে কোনভাবেই তাদের বৈধ ইজারাক…ত হাটটি বসাতে না পারে। যেকোন কিছুর বিনিময়ে মুক্তিযোদ্ধাদের নামে ইজারাক…ত হাটটি তারা দখলে রেখে তাদের নিয়ন্ত্রনে রাখবে। প্রয়োজনে এর জন্য আইনশৃংখলা বাহিনীর উর্ধ্বতন কমকর্তা থানা প্রশাসন ও রাজনৈতিক নেতাকর্মীদের মোটা অংকের টাকাসহ হাটের লভ্যাংশের একটি অংশ বন্টন করে দিবে। অন্যথায় মুক্তিযোদ্ধাদের এ হাট করতে দিবেনা। এ হাট পন্ড করে দেয়া হবে।

জানা যায়, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সিদ্ধিরগঞ্জ গোদনাইল ইব্রাহিম টেক্সটাইল মিলস বালুর মাঠে নারায়ণগঞ্জ সিটিকর্পোরেশন কর্তৃক উন্মুক্ত টেন্ডারের মাধ্যমে অ¯’ায়ী পশুর হাটটি ইজারা পায় সিদ্ধিরগঞ্জ থানা মুক্তিযোদ্ধা বহুমুখি সমবায় সমিতি। এই হাটটি ইজারা হওয়ার পর থেকে দখলে নিতে পায়তারা করতে থাকে ক্ষমতাশীন দলের ত্রাস গোদনাইলের সন্ত্রাসীদের গডফাদার সন্ত্রাসী ইফতেখার আলম খোকন, কিলার কাজী আমির বাহিনী। প্রতিদিন সন্ধ্যার পর হাটের আশপাশে সন্ত্রাসী বাহিনী নিয়ে মহড়া করে ইজারাদার মুক্তিযোদ্ধারের হুমকি দামকি দিয়েছে। এনিয়ে সন্ত্রাসীরা ভয়ভীতি ও লোভলালসা দেখিয়ে ৪/৫জন মেুক্তিযোদ্ধাদের তাদের সাথে নিয়ে নেয়। ফলে এ নিয়ে উভয় পক্ষই দুই ভাগে বিভক্ত হয় সংবাদ সম্মেলন করেছে। সন্ত্রাসীরা হাট করবে বলে মুক্তিযোদ্ধারের হুমকি অব্যাহত রাখায় ইজারাদার মুক্তিযোদ্ধারা জেলা পুলিশ সুপার, নাসিক মেয়র আইভী ,র‌্যাব ১১ ও প্রশাসনের সংশ্লিষ্ট বিভাগে লিখিত অভিযোগ করেছে সন্ত্রাসীদের বিরোদ্ধে ও হাট দখল মুক্ত করার জন্য। কিš’ ২১ আগষ্ট থেকে আজ ৩ সেপ্টম্বর পর্যন্ত কোন ফয়সালা না হওয়ার মুক্তিযোদ্ধা ও সন্ত্রাসীদের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পা”েছ।

এদিকে শনিবার বিকাল সাড়ে ৩ টায় গোদনাইল উ”চ বিদ্যালয়ে সন্ত্রাসী ইফতেখার আলম খোকন, কাজী আমির ও তার বাহিনীর সদস্যরা গোপনে মিটিং করে মুক্তিাযোদ্ধাদের যে কোন মূল্যে পশুর হাট করতে দিবেনা বলে হুশিয়ার দিয়েছে। সভায় সিদ্ধান্ত হয় মুক্তিযোদ্ধারা যাতে কোনভাবেই তাদের বৈধ ইজারাক…ত হাটটি বসাতে না পারে। যেকোন কিছুর বিনিময়ে মুক্তিযোদ্ধাদের নামে ইজারাক…ত হাটটি তারা দখলে রেখে তাদের নিয়ন্ত্রনে রাখবে। প্রয়োজনে এর জন্য আইনশৃংখলা বাহিনীর উর্ধ্বতন কমকর্তা থানা প্রশাসন ও রাজনৈতিক নেতাকর্মীদের মোটা অংকের টাকাসহ হাটের লভ্যাংশের একটি অংশ বন্টন করে দিবে। অন্যথায় মুক্তিযোদ্ধাদের এ হাট করতে দিবেনা। এ হাট পন্ড করে দেয়া হবে।

এ বিষয়ে ইজারা পাওয়ার মুক্তিাযোদ্ধা বহুমূখী সমবায় সমিতির চেয়ারম্যান শাজাহান ভুইয়া জুলহাজ জানান, মিটিং হয়েছে শুনেছি। হাট করতে দিবেনা বলে হুশিয়ার করা হয়েছে। দেখি প্রশাসন আমাদের বৈধ হাট বুঝিয়ে দেয় কিনা। না দিলে নাসিক কর্তৃপক্ষ দেখবে। আমরা সন্তানদের হুমকিতে বিচলিত নয়। পাক বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছি তাদের ভয় পাইনাই আর স্বাধীন দেশে আমাদের সন্তানের হুমকিতে ভয় পাব তা হয়না।
শনিবার ৩রা সেপ্টেম্বর, ২০১৬ ইং