সোমবার  ২১শে আগস্ট, ২০১৭ ইং  |   সোমবার  ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

ধ্বংসের মুখে গোপালগঞ্জের যুব সমাজ : হাতের কাছেই মিলছে মাদক

অক্টোবর ৮, ২০১৬

গোপালগঞ্জ

।।এম শিমুল খান,গোপালগঞ্জ প্রতিনিধি।।

গোপালগঞ্জ জেলা উপজেলাসহ বিভিন্ন পয়েন্টে অবাধে মাদক কেনাবেচার কারনে গোপালগঞ্জে মাদক সেবনকারী সংখ্যা দিনে দিনে বেড়েই চলছে। এতে উঠতি বয়সের কিশোর-যুবকরা নেশায় আসক্ত হয়ে পড়ছে।

প্রথম প্রথম ধূমপানের পাশাপাশি শখের বসে এসব মাদক সেবন করলওে পরর্বতীতে আসক্ত হয়ে এক সময় নেশায় পরিণত হচ্ছে। এসব মাদকের মধ্যে রয়েছে ফেনসিডিল, গাঁজা, বাংলা মদ, হেরোইন ও ইয়াবা। এর মধ্যে ইয়াবা, হেরোইন ও বাংলা চাইতে গাঁজা ও ফেনসিডিল সহজ লভ্য হওয়ায় আর যত্রতত্র এর ব্যবহার ও কেনাবেচা বৃদ্ধি পাচ্ছে। আর এতে শ্রমজীবী, তরুণ-যুব সমাজ আসক্ত হচ্ছে। পাশাপাশি স্কুল-কলেজে পড়–য়া ছাত্ররাও আসক্ত বেশি হচ্ছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

গোপালগঞ্জের বিভিন্ন স্থান স্থান ঘুরে দেখা যায়, মাদকের ছোবলে যুবক ও বয়স্কদের পাশাপাশি আসক্ত হয়ে পড়ছে গোপালগঞ্জের পথ শিশুরাও। এ সব পথ শিশু মাদক নির্ভর হয়ে চলে যাচ্ছে অন্ধকার জীবনে। এদের বেশির ভাগের বয়স ১২ থেকে ১৫ বছরের মধ্য। আমাদের দেশের নেশার বাজারে যোগ হচ্ছে নতুন নতুন নেশার নাম। হেরোইন, গাঁজা, ফেনসিডিল, ইয়াবার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে পলিথিন আর গামের (টলুইন) সমন্বয়ে তৈরী নতুন নেশা ডান্ডির সংখ্যা। মাদকসেবীদের হাত থেকে শহর ও উপজেলা এলাকা গুলিতে সুন্দর পরিবেশ সৃষ্টি করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন গোপালগঞ্জ বাসী।

শনিবার  ৮ই অক্টোবর, ২০১৬ ইং