শনিবার  ২৪শে জুন, ২০১৭ ইং  |   শনিবার  ১০ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

চাঁদপুর সরকারি কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও আলোচনা সভা

সেপ্টেম্বর ৩, ২০১৬

সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

।। মাজহারুল ইসলাম অনিক/চাঁদপুর প্রতিনিধি ।।

চাঁদপুর সরকার কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও আলোচন সভা শনিবার সকালে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেন, জেলা প্রশাসক হিসেবে আমার কাজ হলো, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী জনসচেতনতা বৃদ্ধি করার পাশাপাশি শাস্তি প্রদান করা। গোটা বিশ্বব্যাপী একটি গোষ্ঠি সন্ত্রাস ও জঙ্গিবাদী কার্যক্রম চালাচ্ছে। একটা সময় আমেরিকা ও রাশিয়া বিশ্ব রাজনীতি শাসন করলেও বর্তমান একটি মাত্র দেশ গোটা বিশ্বের রাজনীতি নিয়ন্ত্রনে রেখেছে। তাদের সার্থ হাসিলে তারা ষড়যন্ত্র চালাচ্ছে।

তিনি বলেন, ৭১ সনে বাংলাদেশ স্বাধীন হওয়ায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছিলো তাদের মাঝে একটা চাপা ক্ষোভ রয়েছে। এই ক্ষোভের বিষ্ফরন ঘটাতে না পেরে তারা ভিন্ন পন্থা অবলম্বন করেছে। এরাই মূলত দেশের ধর্মপ্রাণ সাধারণ মানুষের দূর্বলতাকে কাজে লাগিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ করছে। তাদের তালিকায় আমার-আপনার সন্তান রয়েছে কিনা তা কেউ জানি না। তাই এই ব্যাপারে আমাদরে সকল অভিবাবককে আরো বেশী সতর্ক থাকতে হবে।

জেলা প্রশাসক আরো বলেন, ইসলাম মানবতার কথা বলে আর শান্তির বাণী প্রচার করে। এই কথাগুলো সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে। আমাদের সন্তানরা যাতে ভুল পথে না যায় সেদিকে আমাদের নজর রাখতে হবে। তারা যদি ভুল পথে চলে যায় তাদের ফিরিয়ে আনার দায়িত্ব প্রথমত বাবা মায়ের। আর যদি আপনারা না পারেন তবে আমাদের প্রশাসনকে জানাবেন। আমারা তাকে ফিরিয়ে আনার ব্যবস্থা নিবো।

কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেনের সভাপতিত্বে ও কলেজের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বাহারের পরিচালনায় বক্তব্য রখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, কলেজের উপাধ্যক্ষ শাহআলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অশিতবরণ দাস, প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ইকবাল ফারুকী। এসময় কলেজের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
শনিবার ৩রা সেপ্টেম্বর, ২০১৬ ইং