শনিবার  ২৯শে এপ্রিল, ২০১৭ ইং  |   শনিবার  ১৬ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

গোপালগঞ্জের ফুকরা মদন মোহন একাডেমীতে নিয়মিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী শপথ

সেপ্টেম্বর ৯, ২০১৬

সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী শপথ

।। এম শিমুল খান/গোপালগঞ্জ প্রতিনিধি ।।

গোপালগঞ্জের ফুকরা মদন মোহন একাডেমীতে প্রতি দিনই সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী শপথ পাঠ করানো হয়। কাশিয়ানী উপজেলার ঐতিহ্যবাহী শতবর্ষী বিদ্যাপীঠ মদন মোহন একাডেমির এ্যাসেম্বিলি (সমাবেশ) শুরু হয় পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে। জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শনের পর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। জাতীয় সংগীত শেষে অনুষ্ঠিত হয় শপথ।

শপথে সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রতি ঘৃনা জানানো হয়। দেশ মাতৃকা রক্ষায় শিক্ষার্থীরা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে দৃঢ় অবস্থান নেয়ার অঙ্গীকার ব্যক্ত করে। সবশেষে স্কুলের প্রধান শিক্ষক মোঃ জইন উদ্দিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে নীতি, আদর্শ, নৈতিকতা, সামাজিক-ধর্মীয় অনুশাসন সম্পর্কে এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বক্তব্য প্রদান করেন।

শিক্ষার্থীরা জানায়, জঙ্গিবাদ বিরোধী সচেতনতা সৃস্টিতে আমাদের প্রধান শিক্ষক মোঃ জইন উদ্দিন প্রচার প্রচারণা চালাচ্ছেন। প্রতিটি ক্লাসের শেষে ৫ মিনিট শিক্ষরা আমাদের নৈতিক শিক্ষা প্রদান করেন। আমরা জঙ্গিবাদকে ঘৃনা করি। সমৃদ্ধ দেশ গড়তে আমরা জঙ্গিবাদ প্রতিহত করব।

স্কুলের প্রধান শিক্ষক মোঃ জাইন উদ্দিন বলেন, স্কুল শুরুর এ্যাসেম্বিলিতেই আমরা জঙ্গিবাদ বিরোধী সচেতনতা সৃস্টি ও শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। আমরা অভিাবক সমাবেশ শুরু করেছি। শিক্ষার পাশাপাশি সন্তানদের খোঁজ খবর রাখতে তাদের অনুপ্রানিত করেছি। এতে ভালো সাড়া পেয়েছি। আমরা শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় দিচ্ছি। আশাকরি আমার শিক্ষার্থীরা সন্ত্রাস ও জঙ্গিবাদের দিকে যাবে না।

কাশিয়ানী উপজেলার ঘৃতকান্দি গ্রামের গিরিশ চন্দ্র বসু ১৯০২ সালে এ স্কুলটি প্রতিষ্ঠা করেন। সে সময়ে তিনি কোলকাতায় কাঠের ব্যবসা করতেন। মদন মোহন একাডেমী তৎকালীন কোলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী স্বীকৃতি পেয়েছিলো।
শুক্রবার ৯ই সেপ্টেম্বর, ২০১৬ ইং