সোমবার  ২১শে আগস্ট, ২০১৭ ইং  |   সোমবার  ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক বিধবা নারীর আর্তনাদ : কেউ শোনে কেউ শোনেনা

অক্টোবর ১৩, ২০১৬

বিধবা নারীর আর্তনাদ

।।এম শিমুল খানঃগোপালগঞ্জ প্রতিনিধি।।

গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার চর গোপের ডাঙ্গা গ্রামের মৃত: আক্তার আলী শেখের বিধবা স্ত্রী আলেয়া বেগম। একটি ছেলে ও দুইটি মেয়ে নিয়ে বসবাস করেন। মেয়ে দু’জন শশুর বাড়ি থাকে, ছেলে ও ছেলের বৌ খুলনায় থাকেন। বাড়িতে বিধবা আলেয়া বেগম একা থাকেন। মাসে মাসে যে টাকা পাঠায় তা দিয়ে কোন মতে কেটে যায় বিধবা আলেয়া বেগমের দিন।

আলেয়া বেগম যে বাড়িতে বসবাস করছেন তা ১৯৯৪ সালে একরাম আলী শেখের কাছ থেকে ক্রয় করে ছিলেন যার দলিল হয় ২০০০ইং সালে। ২৫-০৪-২০১৬ ইং তারিখে সকাল দশটায় (১) মোখলেছ গাজী পিতা: মৃত: আজিজ গাজী (২) সেকেন্দার গাজী পিতা: মৃত: মোবারক গাজী (৩) কবির সিকদার পিতা: মৃত: গেদু শিকদার। বিধবা আলেয়া বেগমের বাড়ী এসে বাড়ীটি তাদের বলে দাবি করেন এবং এ বাড়ীটি ছাড়ার হুমকি দেন। আলেয়া বেগম তাদের কথা শুনে গ্র্রামের মেম্বার চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের অবগত করেন। শত্রু পক্ষ আলেয়া বেগমের শেষ সম্বল টুকু জোর পূর্বক দখলের চেষ্টা ও পায়তারা করছে।

আলেয়া বেগম নিরুপায় হয়ে গোপালগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারায় মিস পিটিশন মামলা করেন যার মামলা নং-৪৩৩/২০১৬ এবং টুঙ্গিপাড়া থানার এস, আই প্রকাশ বোস বিবাদিগনকে ১২-০৬-২০১৬ইং তারিখে আদালতে হাজির থাকার জন্য নোটিশ দেন। ০৮-০৫-২০১৬ ইং তারিখে পাটগাতি ইউনিয়ন ভুমি অফিস থেকে এফ এম মহসিন উল আলম (ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা) মামলার সরেজমিন তদন্ত করেন। তদন্ত কালে বাদী ও বিবাদিগন সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন তদন্তকালে জানা যায় ও দেখা যায়, আরজি তফসিল বর্ণিত নালিসি ভুমি বাদী ২৮-০৬-১৯৪৪ ইং তারিখের ৩৮৯০ নং কবুলিয়ত মূলে প্রাপ্ত হয়ে এস এ ০২ নং খতিয়ানে একরাম আলী শেখ এর ষোল গন্ডা অংশ দাবী করে হাল জরিপে ডি, পি, ২১ নং খতিয়ানে সাবেক এস এ ২৩ হাল ১৬৯, ১৭৩ নং দাগে ০.১৬ একর ভুমি রেকর্ড পান এবং সে মোতাবেক বিধবা আলেয়া বেগম ওই জমি ভোগ-দখল করছেন। ইহা মহাদয়ের সদয় অবগতি ও জান ও মালের হেপাজত পরবতী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রার্থনা করছি মুলে প্রতিবেদন দাখিল করেন।

বর্তমানে আলেয়া বেগম জীবনের শেষ সম্বল টুকু হারানোর ভয়ে আর্তনাদ করছেন। ভয়ে ভয়ে দিনাতিপাত করছেন। কেউ ওই বিধবার আর্তনাদ শুনছেন কেউ শুনছে না। সরকারের সুদৃষ্টি কামনা করেছে বিধবা আলেয়া বেগম।

বৃহস্পতিবার ১৩ই অক্টোবর, ২০১৬ ইং