শুক্রবার  ২৬শে মে, ২০১৭ ইং  |   শুক্রবার  ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়ায় সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে ইমারত নির্মান

সেপ্টেম্বর ৪, ২০১৬

সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল

।।এম শিমুল খান / গোপালগঞ্জ প্রতিনিধি ।।
গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া চর উত্তরপাড়া মহাসড়কের পাশে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে ইমারত নির্মান করছে ওই এলাকার প্রভাবশালী ব্যাক্তি আজিজুর রহমান কচি।

ব্যাপক অনুসন্ধান ও এলাকাবাসী সুত্রে জানা যায়, সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া চর উত্তরপাড়া এলাকার ডাঃ শামসুল হক মুন্সির ছেলে জমি ও ফ্লাট ব্যবসায়ী আজিজুর রহমান কচি গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কিছু অসাধূ কর্মকর্তা কর্মচারীর যোগ সাজসে সড়ক ও জনপথ বিভাগের সরকারি জায়গা দখল করে রাতের আধারে নির্মান করছে ইমারত ও ব্যবসা প্রতিষ্ঠান। এ ছাড়াও এলাকাবাসীর চলাচলের পথ বন্ধ করে সীমানা প্রাচীর নির্মান করা হয়েছে। ভবন নির্মানের জায়গায় সরকারি জায়গা থেকে বালি উত্তোলন করে ভরাট করা হয়েছে। গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ সব কিছু দেখেও না দেখার ভান করছে বলে অভিযোগ করেন সাধারন মানুষ।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এলাকাবাসী সাংবাদিকদের জানায়, আজিজুর রহমান কচি এলকার একজন সু-চতুর ও প্রভাবশালী লোক। সড়ক ও জনপথ বিভাগের কিছু অসাধূ কর্মকর্তার সাথে মোটা অংকের টাকার বিনিময়ে সে সরকারি জায়গায় ভবন নির্মান করছে। শুধু তাই নয় সাধারন মানুষের যাতায়াতের পথও সে দেয়াল তুলে বন্ধ করে দিয়েছে।

এ ব্যাপারে বার বার যোগাযোগের চেস্টা করা হলেও গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কোন বক্তব্য পাওয়া যায়নী।

এ ব্যাপারে অভিযুক্ত আজিজুর রহমান কচির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি সড়ক ও জনপথ বিভাগের সাথে যোগাযোগ করেই ভবন নির্মান করছি। আমি ভাল খাই বা ভাল থাকি সেটা এলাকার লোকজন চায় না তাই তারা আপনাদের কাছে (সাংবাদিক) অভিযোগ দিয়েছে। তিনি আরো বলেন সড়ক ও জনপথ বিভাগের লোকজন আমার সাথে রয়েছে। আপনাদের যা খুশি লেখেন তাতে আমার কিছুই হবে না। এ সময় তিনি বার বার উত্তেজিত হয়ে ধমকের সুরে সাংবাদিকদের বলেন আমার বিরুদ্ধে যা যা খুশি লেখেন আমি দেখবো তাতে আমার কি হয়।

আজিজুর রহমান কচির সরকারি জায়গা দখল করে ভবন নির্মানের ব্যাপারে গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাসহ উর্দ্ধতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসীসহ অভিজ্ঞ মহল।
রবিবার ৪ঠা সেপ্টেম্বর, ২০১৬ ইং