বুধবার  ২৬শে এপ্রিল, ২০১৭ ইং  |   বুধবার  ১৩ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

এইমাএ পাওয়া

আলোচিত শিক্ষক শ্যামল কান্তি ভক্ত এবার জন্ম দিলেন নুতন নাটকের

মে ২৩, ২০১৬

শ্যামল কান্তি ভক্ত

ধর্মীয় অবমাননার গুজবে/দায়ে অপদস্থ হওয়া সেই আলোচিত নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত আবার ও এক নাটকের জন্ম দিয়ে এখন নুতন আলোচনায়। শ্যামল কান্তি ভক্তকে দেখতে গতকাল রবিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এসময় মন্ত্রীকে দেখেই তার পায়ে লুটিয়ে পড়ে নতুন আরও এক নাটকের জন্ম দিলেন তিনি। তার এ ধরনের আচরনে এ সময় কিছুটা বিব্রত হতে দেখা যায় স্বাস্থ্যমন্ত্রীকে।পরে মোহাম্মদ নাসিম শ্যামল কান্তি ভক্তকে তুলে পাশে বসালে মুখ ঢেকে কেঁদে ওঠেন একেক সময় একেক কথা বলা এই শিক্ষক।

এ সময় মন্ত্রী বলেন, ‘শিক্ষক লাঞ্ছনার ঘটনায় যে ধরনের প্রতিবাদ হয়েছে, তাদের (যারা ঘটিয়েছে) প্রতিবাদের ভাষা বোঝা উচিত। আমি মনে করি তারা নৈতিকভাবে পরাজিত হয়েছে। ওই সংসদ সদস্যের যদি লজ্জা থাকে, তাহলে তিনি অধিবেশনে যোগ দেবেন না।’ মন্ত্রী নাসিমের এ বক্তব্যের পর নারায়ণগঞ্জে বিরেুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এই মস্তিস্ক বিকৃত শিক্ষক মাত্র ২দিন আগে সেলিম ওসমান এমপিকে তার ভাগবান বলে আখ্যায়িত করেছেন।এখন অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্বাস্থ্য মন্ত্রীর কাছে দাবী জানিয়েছেন সর্বপ্রথম এই শিক্ষকের মস্তিস্ক ঠিক আছে কিনা তা পরীক্ষার জন্য। সমগ্র বাংলাদেশ যে ধরনের প্রতিক্রিয়া দেখাচ্ছেন। প্রকৃতপক্ষে শিক্ষা মন্ত্রী তাকে স্বপদে বহাল ও কমিটি ভেঙ্গে দিলেও শিক্ষক শ্যামল কান্তি ভক্ত পিয়ার সাত্তার স্কুলে ফিরে যেতে পারবে কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। কেননা এলাকায় এই শিক্ষকের উপর ক্ষিপ্ত হাজার হাজার মানুষ।

মুলত মন্ত্রীর পায়ে পরা ছবিটি গতকাল ফেসবুকে ভাইরাল হয়।তার পর শুরু হয় বিরূপ যাত মন্তব্য।

ই-বাংলা প্রতিবেদক-২৩/০৫/১৬ইং